-->
শিরোনাম

বৃহস্পতিবার আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

কূটনৈতিক প্রতিবেদক
বৃহস্পতিবার আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর
ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানাতে আগামীকাল বৃহস্পতিবার একদিনের সংক্ষিপ্ত সফরে ঢাকা আসছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর ও পররাষ্ট্র সচিব বিনয় মোহন কাত্রাও।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে তাকে ভারত সফরের আমন্ত্রণপত্র তুলে দেবেন জয়শঙ্কর।

সফরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। সন্ধ্যায় ড. মোমেনের আমন্ত্রণে ইফতারেও অংশ নেবেন তিনি।

ঢাকা ও নয়াদিল্লির কূটনৈতিক সূত্র বলছে, সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের জুনের মাঝামাঝি সময়ে ভারত সফর করতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে একটি কূটনৈতিক সূত্র বলছে, এ সফর সেপ্টেম্বরেও হতে পারে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরে উভয় দেশের মধ্যে অমীমাংসিত বিষয়গুলো আলোচনায় তোলা হবে বলে আগেই জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

গত মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, দ্বিপক্ষীয় বৈঠকে তিস্তাসহ অভিন্ন নদীর পানিবণ্টন, সীমান্ত ব্যবস্থাপনা, বাণিজ্য ও থাইল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় যোগাযোগের বিষয়ে আলোচনা হবে আমরা আরো বেশি বাণিজ্য বাড়াতে চাই।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী একটা সুখবর নিয়ে আসবেন উল্লেখ করে আশাবাদী মোমেন বলেন, তবে সেই সুখবরটি কী তা আমি জানি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এর আগেও ভারত সফরের আমন্ত্রণ জানানো হয়েছিল, এবার হয়তো সফরের দিনক্ষণসহ আমন্ত্রণ জানানো হবে।

মন্তব্য

Beta version