-->
শিরোনাম

`নির্বাচনকালীন সরকার হিসেবে শেখ হাসিনা দ্বায়িত্ব পালন করবেন'

নিজস্ব প্রতিবেদক
`নির্বাচনকালীন সরকার হিসেবে শেখ হাসিনা দ্বায়িত্ব পালন করবেন'
সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম (ফাইল ফটো)

নির্বাচনকালীন সরকার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন শেখ হাসিনা সাংবিধানিকভাবে এবং এটা প্রত্যাখানের কোন সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম।

শুক্রবার (৬ মে) জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপি স্মৃতি পরিষদের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভায় আহসান উল্লাহ মাষ্টারের ১৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পরিষদের পক্ষ থেকে একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপি স্মৃতি পরিষদের সদস্যরা।

এ্যাড. কামরুল ইসলাম বলেন, 'সার্চ কমিটির মাধ্যমে আমরা একটি সুন্দর নির্বাচন কমিশন পেয়েছি। যেই কমিশন আগামীতে একটি সুন্দর গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিবে।

অথচ তারা গঠন পক্রিয়া থেকে শুরু করে এখন পর্যন্ত নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছে।'

অহেতুক আন্দোলনের হুংকার না দিয়ে বিএনপিকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নেয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, 'গণ আন্দলোনের কথা না বলে নির্বাচনী প্রস্তুতি গ্রহণ করুন। আমরা একটি বিরোধী দল চাই। '

বিএনপি সকল গণতান্ত্রিক সুবিধা ভোগ করছে জানিয়ে আওয়ামীলীগের এই সিনিয়র নেতা বলেন, আজকে বিএনপি বলে আমরা তাদেরকে কথা বলার স্পেস দিচ্ছি না।

তারা যখন ক্ষমতায় ছিলো ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত তখন তারা আওয়ামীলীগকে রাস্তায় দাড়াতে দেয়নি। আওয়ামীলীগ অফিসের ফুটপাতে আমরা দাঁড়াতে পারিনি, অবরুদ্ধ করে রেখেছিলো।

আজকে তারা মিছিল করছে মিটিং করছে। আমাদের বিরুদ্ধে বিষোদগার করছে। তারা গণতান্ত্রিক সকল সুযোগ সুবিধা ভোগ করছে।'

আহসান উল্লাহ মাস্টারের স্মৃতিরচারণ করে এ্যাড. কামরুল ইসলাম বলেন, ‘আহসান উল্লাহ মাস্টারকে আমি খুব কাছ থেকে দেখেছি।

এরশাদের সময়ে জিয়ার সময়ে তিনি রাজপথে থেকে আন্দোলন করেছেন। আমরা কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন করেছি। শিক্ষক থেকে শ্রমিক নেতা হয়েছিলেন।

সর্বস্তরের মানুষের ভালোবাসা তিনি পেয়েছিলেন।'

তিনি আরো বলেন, আজকে যেই অপশক্তি তাকে হত্যা করেছিলো তারা কিন্তু এখনো বাংলাদেশকটাকে একটা সন্ত্রাসীদের দেশ হিসেবে পরিণত করার চেষ্টা করছে।

হত্যার ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের রাজনীতি শুরু হয়েছিলো আজকে তারা স্বাধীনতা বিরোধী শক্তি হয়েও দেশটাকে গ্রাস করার অপচেষ্টা চালাচ্ছে।

সাবেক এই খাদ্যমন্ত্রী বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৩ বছর ধরে দেশটা উন্নতির শিখরে পৌঁছে যাচ্ছে। এমন কোনো ক্ষেত্র নাই যেখানে বাংলাদেশের অগ্রগতি নাই।

বিশ্ব মানচিত্রে বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। বিশ্ববাসী বাংলাদেশকে শ্রদ্ধার চোখে দেখে। আমাদের নেত্রী শেখ হাসিনা বিশ্বের একজন নন্দিত নেত্রী।

মন্তব্য

Beta version