-->
শিরোনাম

বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান সিপিবি’র

নিজস্ব প্রতিবেদক
বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর
আহ্বান সিপিবি’র

সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোনা, কুড়িগ্রাম, লালমণিরহাট, গাইবান্ধাসহ দেশের বিভিন্ন জেলায় বন্যা-পরিস্থিতি ভয়াবহ হয়ে ওঠায় গভীর উদ্বেগ প্রকাশ করে কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল শুক্রবার দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে দলের সভাপতি মোহাম্মদ শাহ্ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বন্যা-দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান, আশ্রয়কেন্দ্র স্থাপন, লঙ্গরখানা চালু ও পর্যাপ্ত ত্রাণ সহায়তা কার্যক্রম জোরদার করতে হবে।

পর্যাপ্ত ত্রাণ-সামগ্রী নিয়ে দুর্গম এলাকা পর্যন্ত সহায়তা-কার্যক্রম পরিচালনা ও ত্রাণ বণ্টনে বিন্দুমাত্র দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির বাস্তবায়ন নিশ্চিত করতে হবে। বন্যার আগাম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ না করায় বিবৃতিতে নেতৃবৃন্দ সরকারের তীব্র সমালোচনা করেন।

পানিবন্দি মানুষকে উদ্ধার, চিকিৎসা-সেবা প্রদান, পানীয় জল সরবরাহ নিশ্চিতকরণ ও ত্রাণ সামগ্রী সংগ্রহ করে তা দুর্গতদের মধ্যে বিতরণ ইত্যাদি মানবিক কাজে ঝাঁপিয়ে পড়ার জন্য নেতৃবৃন্দ সিপিবির নেতা-কর্মীদের নির্দেশনা দেন। নেতৃবৃন্দ একইসঙ্গে সব দেশপ্রেমিক, প্রগতিশীল, মানবদরদী শক্তি ও ব্যক্তিকে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

মন্তব্য

Beta version