-->
শিরোনাম

প্রধানমন্ত্রী নাম রাখলেন প্লাবন

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী নাম রাখলেন প্লাবন
সুনামগঞ্জে বন্যার কারণে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া সুমন-জমিলা দম্পতির ছেলে সন্তান প্লাবন।

গত শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জন্ম নেওয়া বানভাসি জমিলা বেগমের সন্তানের নাম ‘প্লাবন’ রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেদিন রাতেই প্রধানমন্ত্রীর সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনকে ফোন করে প্রধানমন্ত্রীর নাম রাখার তথ্য জানান।

এদিকে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গতকাল রোববার সকালেই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জমিলা ও প্লাবনকে নতুন কাপড়, বিছানাপত্র ও নগদ টাকা পৌঁছে দেওয়ার নির্দেশ দেন।

সুনামগঞ্জ শহরতলির মল্লিকপুরের বাড়ির সামনে কোমর সমান পানিতে দাঁড়িয়ে প্রসব বেদনায় কাৎরাচ্ছিলেন জমিলা বেগম। অসহায় স্বামী মো. সুমন মিয়া একটি নৌকার জন্য এদিক-সেদিক ছোটাছুটি করেও নৌকা পাননি।

তবে জমিলা খাতুনের এই যন্ত্রণার সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে নিজ কার্যালয়ে নিয়ে যান জেলা প্রশামসক জাহাঙ্গীর হোসেন।

কিন্তু কোনো চিকিৎসকের ব্যবস্থা করতে পারেননি তিনি। এমন অবস্থায় জেলা প্রশাসকের কার্যালয়েই বেলা ২টায় পুত্র সন্তান প্রসব করেন জমিলা খাতুন। এই তথ্য রাতেই প্রধানমন্ত্রীর কাছে পৌঁছলে তিনি নবজাতকের নাম রাখেন প্লাবন।

এদিকে শনিবার রাত সাড়ে ৮টায় জমিলা ও তার সন্তানের খাবারসহ অন্যান্য বিষয়ে সহযোগিতার জন্য সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত জেলা প্রসাশক জাহাঙ্গীর হোসেনের কাছে নগদ ১০ হাজার টাকা তুলে দেন।

মন্তব্য

Beta version