-->
শিরোনাম

প্রধানমন্ত্রীই প্রথম টোল দিয়ে ‘পদ্মা সেতু’ পার হলেন

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রীই প্রথম টোল দিয়ে ‘পদ্মা সেতু’ পার হলেন

প্রধানমন্ত্রীই প্রথম টোল দিয়ে বাংলাদেশের গর্বের ‘পদ্মা সেতু’ পার হয়েছেন। গতকাল শনিবার সকাল ১১টা ৪৭ মিনিটে মাওয়ায় স্থাপিত টোল প্লাজায় পৌঁছায় প্রধানমন্ত্রীর গাড়িবহর। এসময় তিনি নিজের গাড়ির জন্য ৭৫০ টাকা টোল দিয়েছেন এবং গাড়িবহরে ১৮টি গাড়ির জন্য মোট ১৬ হাজার ৪০০ টাকা টোল দেন। এর মাধ্যমে ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের সঙ্গে রাজধানীর সড়ক যোগাযোগ আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ফলে শরীয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জসহ দক্ষিণাঞ্চলের উন্নত যোগাযোগব্যবস্থা এবং বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠবে, যা ওই অঞ্চলের ২১টি জেলার মানুষের ভাগ্য পরিবর্তন কাজ করবে।

 

প্রধানমন্ত্রীর পদ্মা সেতু উদ্বোন অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সকাল সাড়ে ৯টায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের উদ্দেশে রওনা দেন। সকাল ১০টায় সেতু বিভাগ, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় আয়োজিত বাংলাদেশের গর্বের পদ্মাসেতু ‘শুভ উদ্বোধন’ অনুষ্ঠানের সুধি সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। বক্তব্যে তিনি পদ্মা সেতু প্রকল্পের ইতিহাস ও বাস্তবাতা প্রসঙ্গে কথা বলেন। সুধী সমাবেশে উপস্থিত ছিলেন, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বাহিনীর প্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা। সেখানেই স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের, এম পি।

 

এর পর বেলা ১১টা ৪৭ মিনিটে মাওয়ায় স্থাপিত টোল প্লাজায় টোল পরিশোধের পর বেলা ১১টা ৫৩ মিনিটে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন মঞ্চে পৌঁছান প্রধামন্ত্রী। তিনি ১১টা ৫৮ মিনিটের দিকে সুইচে হাত রাখেন। বেলা ১২টা সুইচ চাপ দিয়ে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করেন। এর আগে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মোনাজাতে আল্লাহর সাহয্য কামনায় হাত তুলেন। এতে অংশ নেন উপস্থিত সবাই।

 

সেখান থেকে পদ্মা সেতু হয়ে জাজিরায় যাবার পথে দুপুর ১২টা ১২ মিনিটের দিকে গাড়ি থামিয়ে পদ্মা সেতুতে নামেন প্রধানমন্ত্রী। এসময় বিমানবাহিনীর ছয়টি হেলিকপ্টার তাঁকে অভিবাদন জানায়। পদ্মা সেতুতে দাঁড়িয়ে তিনি বিমানবাহিনীর মহড়া দেখেন। এরপর দুপুর ১২টা ২৬ মিনিটের দিকে তিনি আবার গাড়িতে ওঠেন। সেখান থেকে জাজিরা প্রান্তে পৌঁছান। সেখানে দুপুর ১২টা ৩৮ মিনিটের দিকে সেতু ও ম্যুরাল-২ ফলক উদ্বোধন করেন।

মন্তব্য

Beta version