-->
শিরোনাম

চিনির পর্যাপ্ত মজুত আছে, সংকটটা কৃত্রিম: শিল্পমন্ত্রী

রাজশাহী ব্যুরো
চিনির পর্যাপ্ত মজুত আছে, সংকটটা কৃত্রিম: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আমাদের চিনির কোনো অভাব নেই। রমজান সামনে রেখে বাজারে পর্যাপ্ত চিনির মজুত আছে।

 

শনিবার সকালে রাজশাহী সার্কিট হাউসে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, আমাদের পরিসংখ্যান বলছে দেশে পর্যাপ্ত চিনি মজুত আছে। আর শুধু এখনকার জন্যই নয়; আগামী রমজান মাস পর্যন্ত চিনির এ মজুত পর্যাপ্ত। তবে কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করছেন।

 

এ অবস্থায় বাজারে যেন আর চিনির সংকট না হয়, সেজন্য সরকার বাণিজ্য মন্ত্রণালয়কে আরো ১ লাখ টন চিনি এনে রাখার জন্য বলেছে। মন্ত্রী এদিন রাজশাহী সার্কিট হাউসে ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণে রাজশাহী জেলার ব্যবসায়ী, রাজনৈতিক নেতাকর্মী এবং অংশীজনের সঙ্গে মতবিনিময় করেন।

 

শিল্পমন্ত্রী জানান, রাজশাহী এখন একটা নান্দনিক শহরে রূপ নিয়েছে। পরিবেশবান্ধব শিল্পের মাধ্যমে এ শহরটাকে আরো কীভাবে এগিয়ে নেয়া যায়, সে বিষয়েই তিনি আলোচনা করতে এসেছেন। এখান থেকে যেসব দাবি-দাওয়া উঠে এসেছে, সেগুলো নিয়ে তিনি এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন শিগগিরই প্রধানমন্ত্রীর কাছে যাবেন।

 

মন্ত্রী জানান, শিল্প মন্ত্রণালয়ের অধীনে রাষ্ট্রায়ত্ত যেসব কলকারখানা আছে, সেগুলো আরো বাস্তবমুখী করে পর্যায়ক্রমে চালু করা হবে। যেসব কলকারখানার যন্ত্রপাতি পুরোনো হয়ে গেছে সেখানে নতুন যন্ত্রপাতি দেয়া হবে। এসব কলকারখানা চালুর জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীদের আহব্বান জানানো হচ্ছে। পিপিপির মাধ্যমে এগুলো চালু করা হবে।

 

রাজশাহী জেলা প্রশাসন ও রাজশাহী বিসিক গতকাল এ মতবিনিময় সভার আয়োজন করে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন, বিসিকের চেয়ারম্যান মুহা. মাহবুবর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এবং রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

 

এছাড়া মতবিনিময় সভায় রাজশাহীর ব্যবসায়ী নেতাকর্মীরা অংশ নেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version