-->
শিরোনাম

গুলিস্তানে বিস্ফোরণে নিহত ১৬, আহত শতাধিক

নিজস্ব প্রতিবেদক
গুলিস্তানে বিস্ফোরণে নিহত ১৬, আহত শতাধিক

রাজধানীর গুলিস্তান বিস্ফোরণে ১৬ জন নিহত হয়েছেন । এসময় আহত হয়েছেন আরো অন্তত শতাধিক ।

 

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে বিআরটিসি বাস স্ট্যান্ড কাউন্টারের পাশে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

 

আহতদের দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে। ঘটনার পর রিক্সা, ঠেলাগাড়ি, ট্রাক, গাড়ি ও অ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পেরেছেন আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিচ্ছেন। হাসপাতালে নেওয়া আহতদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক। নিহতদের স্বজন এবং আহতদের ও তাদের স্বজনদের আহাজারি ভারী হয়ে উঠেছে ঢামেক এবং গুলিস্থান।

 

জানা গেছে- নিহতদের মধ্যে দু্ইজন নারী রয়েছেন।

 

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট কাজ করছে। ক্ষতিগ্রস্ত ভবনের ভেতরে কেউ আটকা পড়েছে কি না, তা খুঁজে দেখছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। তবে ভিড়ের কারণে অ্যাম্বুলেন্স নিতে বেগ পাচ্ছেন উদ্ধারকারীরা।

 

বিকেল পৌনে ৬টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-মিডিয়া) শাহজাহান সিকদার জানান, ভবন থেকে অনেককে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধার অভিযান এখনো চলছে।

ফায়ার সার্ভিসের সদরদপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাজাহান শিকদার জানিয়েছেন, বিস্ফোরণে গুলিস্তান বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে ৫তলা ভবন (নিচতলায় সেনিটারি দোকান, বাকি ফ্লোরগুলো ব্র্যাক ব্যাংকের অফিস) এবং তার পাশের ৭ তলা একটি সেনেটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো ভবনই ধসে পড়েনি।

 

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, বিস্ফোরণের ঘটনায় আহত হয়ে এখন পর্যন্ত ৭০ জন ঢাকা মেডিক্যালে এসেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত জানানো সম্ভব হবে।

 

কিভাবে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে না নিশ্চিত করে কিছু জানা যায়নি।

 

উল্লেখ্য, এর একদিন আগে গত রোববার রাজধানীর সাইন্সল্যাবে বিস্ফোরণে ৩ জন নিহত ও বেশ কয়েকজন আহত হন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version