-->

দেশের বিভিন্ন স্থানে নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
দেশের বিভিন্ন স্থানে নারী দিবস পালিত

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এ প্রতিপাদ্যে দেশের বিভিন্ন স্থানে পালিত হয়েছে অন্তর্জাতিক নারী দিবস।

 

মেহেরপুর- দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমীর সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভযাত্রায় নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লিঙ্কন। অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আজমল হুসাইন, জেলা মহীলা বিষয়ক কর্মকর্তা নীলা হাফিয়া, জেলা পরিষদ সদস্য শামীময়ারা হীরা সহ সরকারী কর্মকর্তা ও কর্মচারীরা। শেভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্তরে গিয়ে শেষ হয়।

 

মধুপুর-সারা দেশের ন্যায় টাঙ্গাইলের মধুপুরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবারসকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মধুপুর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সরোয়ার আলম খান আবু।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জাকির হোসাইন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির, মহিলা ভাইস চেয়ারম্যান ষষ্ঠীনা নকরেক, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি এড ইয়াকুব আলী,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাপ্পি সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক জিহাদি, শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ বজলুর রশিদ খান চুন্নু, কুড়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান, মহিষমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মহির উদ্দিন প্রমুখ।

 

এছাড়াও বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ সহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিগন।

 

সাপাহার- "ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন" এই প্রতিপাদ্য বিষয় নিয়ে নওগাঁর সাপাহারে আর্ন্তজাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অফিসের যৌথ উদ্যোগে এবং ব্রাক এনজিও অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

 

উপজেলা সহকারি কমিশনার ভূমি শারমিন জাহান লুনা'র, সভাপতিত্বে এসময় উপস্থিত থেকে দিবসটির গুরুত্ব তুলে ধরে বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার,থানার অফিসার ইনচার্জ ওসি হুমায়ুন কবির, মহিলা বিষয়ক কর্মকর্তা আমিনা খাতুন, সমবায় অফিসার নাজমুল হাসান , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী খাতিজা আক্তার, ব্রাকের আইন সহায়তা বিষয়ক কর্মকর্তা আলমগীর হোসেন প্রমূখ।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version