-->
শিরোনাম

১০ দিন আগের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক
১০ দিন আগের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

যাত্রীদের সুবিধার্থে শনিবার থেকে আন্তঃনগর ট্রেনে যাত্রার ১০ দিন আগের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। এদিকে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম টিকিট আগামী ৭ এপ্রিল থেকে পাওয়া যাবে।

 

এবারের ঈদুল ফিতরের অগ্রিম ও ফেরতযাত্রার টিকিট শতভাগ অনলাইনে বিক্রি করা হবে। এ সুবিধা পেতে যাত্রীদের রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

 

আগে ট্রেনে পাঁচ দিন আগের অগ্রিম টিকিট পাওয়া যেত। কিন্তু যাত্রীদের সুবিধার্থে ১০ দিন আগেই অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয় রেলওয়ে।

 

এ সিদ্ধান্ত অনুযায়ী ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের টিকেট অগ্রিম হিসেবে বিক্রি শুরু হয়।

 

শনিবার ১ এপ্রিল থেকে কাউন্টার ও অনলাইনের মাধ্যমে যুগপৎভাবে সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। যতক্ষণ টিকিট থাকবে ততক্ষণ অনলাইন বা কাউন্টার থেকে টিকিট কাটা যাবে। অনলাইন বা কাউন্টারে পৃথক কোনো কোটা নেই।

 

১০ দিন আগের টিকিট বিক্রির বিষয়ে গত ২২ মার্চ এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

 

তিনি সেদিন বলেন, ১ এপ্রিল থেকে কাউন্টার ও অনলাইনের মাধ্যমে যুগপৎভাবে সব টিকিট সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে। অর্থাৎ অনলাইন বা কাউন্টারে পৃথক কোনো কোটা থাকবে না। এখন থেকে ১০ দিন আগের টিকিট অগ্রিম হিসেবে বিক্রি করা হবে।

 

তিনি বলেন, ঈদের অগ্রিম ও ফেরত যাত্রার টিকিটের সময়সূচি অনুযায়ী ১৭ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সব টিকিট শুধু অনলাইনে বিক্রি করা হবে। টিকিট কাটতে রেলওয়ে টিকেটিং ওয়েব পোর্টাল, ‘Rail Sheba’ অ্যাপ বা যে কোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে NID/পাসপোর্ট/জন্মনিবন্ধন যাচাইপূর্বক রেজিস্ট্রেশন করতে হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version