-->
শিরোনাম

তাপপ্রবাহ বয়ে যাচ্ছে,গরমের তীব্রতা থেকে সহসাই মুক্তি মিলছে না

অনলাইন ডেস্ক
তাপপ্রবাহ বয়ে যাচ্ছে,গরমের তীব্রতা থেকে সহসাই মুক্তি মিলছে না

সোমবার দিনের তাপমাত্রা আরও বাড়ার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এরই মধ্যে দেশের বেশিরভাগ অঞ্চলজুড়ে বইছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ, তা আব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

 

রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগসহ মৌলভীবাজার জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য দেওয়া হয়েছে।

 

চৈত্রের শেষ পর্যায়ে এসে গরমে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। তীব্র গরমে রাতে ঘুমাতেও পারছেন না অনেকে। শিশু, বৃদ্ধ ও অসুস্থ রোগীরা গরমে বেশি কষ্ট পাচ্ছেন। একদিকে রমজান মাস, আবার গরম ক্রমেই বাড়তে থাকায় শ্রমজীবী মানুষের দুর্ভোগের যেন শেষ নেই। দাবদাহে নগরবাসীরও দুর্ভোগের শেষ নেই। গরমের সঙ্গে নগরজুড়ে রয়েছে তীব্র যানজটের ভোগান্তি।

 

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭২%। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে, আর আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৪২ মিনিটে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version