-->
শিরোনাম

ডা. জাফরুল্লাহ চৌধুরী একজন নির্ভীক ও প্রকৃত দেশপ্রেমিক ছিলেন: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
ডা. জাফরুল্লাহ চৌধুরী একজন নির্ভীক ও প্রকৃত দেশপ্রেমিক ছিলেন: স্বাস্থ্যমন্ত্রী

স্বাধীনতা পদকে ভূষিত বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, এমপি।

 

আজ এক শোক বার্তায় স্বাস্থ্যমন্ত্রী জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী কেবল একজন চিকিৎসাবান্ধব মানুষই ছিলেন না, তিনি ছিলেন এক নির্ভীক ও প্রকৃত দেশপ্রেমে উদবুদ্ধ একজন খাটি দেশপ্রেমিক মানুষ। তিনি দেশের গরীব মানুষের স্বাস্থ্যসেবার উন্নয়ন নিয়ে ভাবতেন। মুক্তিযুদ্ধকালে ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা, জাতীয় ওষুধ নীতি প্রণয়ন ও গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠার মাধ্যমে চিকিৎসাক্ষেত্রে দরিদ্র মানুষের সেবাদানে অসাধারণ ভূমিকা রেখেছেন তিনি। জাতির প্রতি তাঁর এই অবদান চির স্মরণীয় হয়ে থাকবে।

স্বাস্থ্যমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে তাঁর শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

বীর মুক্তিযোদ্ধা, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি  ডা. জাফরুল্লাহ চৌধুরী মঙ্গলবার রাত ১১ টার দিকে তিনি ইন্তেকাল করেন। 

 

কিডনি জটিলতাসহ নানা সমস্যা নিয়ে গনস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ডা. জাফরুল্লাহ।

 

অবস্থার অবনতি হওয়ায় গত রোববার তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়।

 

এরআগে কিডনি, মেডিসিন, ভাসকুলার সার্জন, বক্ষব্যাধি বিশেষজ্ঞ, ইনটেনসিভিস্ট  চিকিৎসা বিশেষজ্ঞদের সমন্বয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়।

মন্তব্য

Beta version