-->
শিরোনাম

সাংবাদিক জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা:ডিআরইউর ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
সাংবাদিক জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা:ডিআরইউর ক্ষোভ

সাংবাদিক মুহম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে হাতিরঝিল থানায় মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডিআরইউ।

 

বৃহস্পতিবার এক বিবৃতিতে ডিআরইউর কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঈনুল আহসান এ নিন্দা জানান।

 

একই দিনে এ মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন মুহম্মদ জাহাঙ্গীর আলম। গতকাল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে জাহাঙ্গীর আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সঙ্গে ছিলেন আইনজীবী ফরহাদ হোসাইন। রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল শাহ নেওয়াজ। পরে আইনজীবীরা বলেন, আদালত উভয়পক্ষের শুনানি শেষে চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

 

এর আগে গত ১২ এপ্রিল রাজধানীর হাতিরঝিল থানার উপপরিদর্শক মো. আল-আমিন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করেন। মামলায় ২১ আসামির মধ্যে সাংবাদিক জাহাঙ্গীর আলমের নাম রয়েছে। সাংবাদিক জাহাঙ্গীর আলম সংবাদ সংস্থা ইউএনবির অপরাধবিষয়ক প্রধান প্রতিবেদক ও ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সহসভাপতি এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য।

 

মামলা প্রসঙ্গে মুহম্মদ জাহাঙ্গীর আলম জানান, যে অভিযোগে মামলা করা হয়েছে তা সম্পূর্ণ বানোয়াট, মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। এ ধরনের অভিযোগের সঙ্গে আমার কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই। কোনো স্বার্থান্বেষী মহল তাদের ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্যই তাকে এই মামলায় জড়িয়েছে বলে দাবি করেন তিনি।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version