-->
শিরোনাম

হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক
হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

দেশের অর্থনৈতিক উন্নয়নের সাথে সাথে মহাসড়কের সংখ্যা ও দৈর্ঘ্য ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে বর্ধিত জনসংখ্যার চাহিদা ও পণ্য পরিবহনে প্রয়োজনের সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে মহাসড়কে চলাচলকারী যানবাহনের সংখ্যা ও মহাসড়ক ভিত্তিক বিভিন্ন কর্মকান্ড। এই কর্মকান্ডকে আরো গতিশীল ও মহাসড়কে শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে হাইওয়ে পুলিশের গুরুত্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

 

“হাইওয়ে পুলিশ” একটি বিশেষায়িত পুলিশ ইউনিট হিসেবে ২০০৫ সালের ১১ জুন যাত্রা শুরু করে এবং ২০০৯ সালে হাইওয়ে পুলিশ বিধিমালা প্রণীত হওয়ার মাধ্যমে তা প্রাতিষ্ঠানিক রূপ পায়।

 

"সুশৃঙ্খল সুরক্ষিত মহাসড়ক” এ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রবল আন্তরিক ও পেশাদারিত্বের মাধ্যমে হাইওয়ে পুলিশ মহাসড়কে ডাকাতি, ছিনতাই, চুরি ও মাদক দমনসহ মহাসড়কে দুর্ঘটনা রোধ কল্পে নিরলসভাবে কাজ করছে। হাইওয়ে পুলিশের সকল সদস্য অত্যন্ত আন্তরিকতা, দক্ষতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের পাশাপাশি বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্রমুক্ত, অসাম্প্রদায়িক ও আত্মমর্যাদাশীল সোনার বাংলা বিনির্মাণে কাজ করে যাচ্ছে।

 

আজ সকাল ১১:০০ টায় বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম, রাজারবাগ, ঢাকায় হাইওয়ে পুলিশের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে। উক্ত আলোচনা সভায় হাইওয়ে পুলিশের ঊর্ধ্বর্তন কর্মকর্তাসহ হাইওয়ে সংশ্লিষ্ট সকল সরকারি/বেসরকারি প্রতিষ্ঠান এবং নিরাপদ সড়ক ব্যবস্থাপনা ও পরিবহন সংশ্লিষ্ট সকল সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব আসাদুজ্জামান যান, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা জনাব শাজাহান খান, এমপি; বীর মুক্তিযোদ্ধা জনাব বেনজীর আহমদ, এমপি; জনাব মোঃ মসিউর রহমান রাঙ্গা, এমপি; স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব জনাব মোঃ মোস্তাফিজুর রহমান বিপিএএ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব জনাব এ বি এম আমিন উল্লাহ নুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব জনাব মোঃ মনজুর হোসেন উপস্থিত থাকবেন।

 

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম(বার), পিপিএম, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ এবং স্বাগত বক্তব্য প্রদান করবেন অতিরিক্ত আইজি হাইওয়ে পুলিশ প্রধান জনাব মোঃ শাহাবুদ্দিন খান, , বিপিএম(বার)।

 

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। সেই অগ্রযাত্রায় বাংলাদেশের মহাসড়ক ব্যবস্থাকে আগামী ২০৪১ সালের বিশ্বের উন্নত রাষ্ট্রের মহাসড়কের পর্যায়ে নিয়ে যেতে পেশাদারিত্বের সাথে আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে সেবা ও উন্নয়নে হাইওয়ে পুলিশ সর্বদা সচেষ্ট।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version