-->
শিরোনাম
সতর্ক অবস্থানে পুলিশ

অবরোধের দ্বিতীয় দিনে যান চলাচল বেড়েছে

অনলাইন ডেস্ক
অবরোধের দ্বিতীয় দিনে যান চলাচল বেড়েছে

বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের সর্বাত্মক অবরোধের দ্বিতীয় দিনে প্রথম দিনের তুলনায় রাজধানীতে যান চলাচল বেড়েছে। বেড়েছে মানুষের চলাফেরাও।

 

বুধবার (১ নভেম্বর) রাজধানীর বিভিন্ন স্থান ঘুরে এ চিত্র দেখা গেছে। একই সঙ্গে যেকোনো ধরনের অপ্রীতিকর অবস্থা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সকাল থেকে রাজধানীর যাত্রাবাড়ীর সাইনবোর্ড, সাদ্দাম মার্কেট, শনির আখড়া, রায়েরবাগ ঘুরে দেখা গেছে, গতকালের চেয়ে বেশি গাড়ি চলাচল করছে। বাস স্টপেজগুলোতে মানুষের আনাগোনাও ছিল বেশি।

 

অবরোধের দ্বিতীয় দিনে যান চলাচল বেড়েছে, সতর্ক অবস্থানে পুলিশ তবে গতকালের মতো আজও দূরপাল্লার বাস ছিল খুবই কম। মহাসড়ক ধরে দু-একটি দূরপাল্লার বাস চলাচল করতে দেখা গেছে।

 

সাইনবোর্ড এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থায় দেখা গেছে। নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা বলেন, যাতে কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলা না হয় সেজন্য আমরা সতর্ক অবস্থানে আছি। আমাদের এ অবস্থান অব্যাহত থাকবে।

 

অন্যদিকে সকাল ৮টায় সায়েন্সল্যাব, নিউমার্কেট এলাকায় দেখা যায়, রাস্তায় একের পর এক গাড়ি চলছে। তবে পথচারী তেমন একটা দেখা যায়নি। অফিসগামী মানুষের সংখ্যাই বেশি। যে গাড়িগুলো রাস্তায় চলাচল করছে তাতেও ভিড় নেই৷ অনেক গাড়ির সিট ফাঁকা। কোনোরকম সিগন্যাল ছাড়াই রাস্তায় গাড়ি চলাচল করছে। সাত কলেজের চূড়ান্ত পরীক্ষা চলমান থাকায় ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজের সামনে পরীক্ষার্থীদের ভিড় দেখা গেছে।

 

এদিকে গতকালের মতো আজও সড়কে ব্যক্তিগত যান, মোটরসাইকেল ও রিকশার চলাচল বেশি দেখা গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত কলেজের চূড়ান্ত পরীক্ষা চলমান। সকাল সাড়ে ৯ টায় পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও অনেকেই সকাল ৭টার পর থেকেই কেন্দ্রের সামনে আসতে শুরু করেছেন।

এছাড়া বাড্ডা, রামপুরা ও বিমানবন্দর সড়ক ঘুরে দেখা গেছে, এসময়ে রাস্তায় গাড়ির যে বাড়তি চাপ থাকে, তা নেই। তবে রাস্তায় মানুষের উপস্থিতি গতকালের (মঙ্গলবার) তুলনায় কিছুটা বেড়েছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version