-->
শিরোনাম

মিরপুরে শ্রমিকদের তোপের মুখে প্রতিমন্ত্রী কামাল মজুমদার

অনলাইন ডেস্ক
মিরপুরে শ্রমিকদের তোপের মুখে প্রতিমন্ত্রী কামাল মজুমদার

রাজধানীর মিরপুরে আন্দোলনরত শ্রমিকদের তোপের মুখে পড়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। দুপুর নাগাদ তিনি সেখানে উপস্থিত হলে শ্রমিকরা তার বিরুদ্ধে স্লোগান দেন।

 

বুধবার (১ নভেম্বর) দুপুরে মিরপুর ১০ নম্বরে এ ঘটনা ঘটে।

 

জানা গেছে, দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে মিরপুরে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে দেখা করতে সেখানে যান শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা তার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। তোপের মুখে পড়ে প্রতিমন্ত্রী দুপুর ১টার দিকে ঘটনাস্থল ত্যাগ করেন।

 

এর আগে সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত পোশাক শ্রমিকরা মিরপুর ১০ নম্বর গোলচত্বরে অবস্থান নেন। এসময় ওই এলাকায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। পরে সকাল ৯টার দিকে মিরপুর ১০ নম্বর গোলচত্বর থেকে ১৪ নম্বরের দিকে চলে যান তারা।

 

এরপর লাঠি হাতে শ্রমিকরা মিরপুর ১ নম্বর গোলচত্বরে অবস্থান নেন। এসময় টেকনিক্যাল থেকে আসা সব ধরনের যানবাহন ঘুরিয়ে দেন তারা। ওই সময় আতঙ্কিত হয়ে ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে ফেলেন। পরে কয়েকটি গার্মেন্টসের ফটক ভাঙচুর করতে দেখা যায় শ্রমিকদের।

 

দুপুর ১২টা নাগাদ শ্রমিকরা সড়ক ছেড়ে চলে যান। এরপরই শুরু হয় যান চলাচল, খোলা হয় দোকানপাট।

 

সরেজমিন দেখা যায়, মাত্র এক দেড় ঘণ্টা আগেও কয়েকশ শ্রমিক মিরপুর ১ নম্বর গোলচত্বরে অবস্থান করেছিলেন। এতে ওই এলাকার সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে দুপুর ১২টা নাগাদ শ্রমিকরা গোলচত্বর ত্যাগ করলে উভয় পাশের রাস্তা খুলে দেওয়া হয়। ফলে শুরু হয় যান চলাচল।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version