-->
ন্যাশনাল এফ. এফ. ফাউন্ডেশনের আলোচনা

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মকে স্মার্ট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মকে স্মার্ট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখার আহ্বান

ন্যাশনাল এফ. এফ. ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার সচিবালয় লিংক রোডে মহান বিজয় দিবস উদযাপনের শেষলগ্নে বীর মুক্তিযোদ্ধাদের আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ড. এস. এম. জাহাঙ্গীর আলম।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠতম সহকর্মী মোজাফ্ফর হোসেন পল্টু বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মকে স্মার্ট বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা পালনের জন্য আহ্বান জানান।

 

দেশ ও জাতীর স্বার্থে বাংলাদেশ পুর্নঃগঠনে যে সকল বীর মুক্তিযোদ্ধা, শহীদ পরিবার বর্গ সহ বঙ্গবন্ধুর সৈনিকরা আত্মাহতি দিয়েছেন, তাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করে আত্মার মাগফেরাত কামনা করা হয়।

 

শুরুতে স্বাগত বক্তব্য দেন, ন্যাশনাল এফ. এফ. ফাউন্ডেশনের অন্যতম ভাইস চেয়ারম্যান জনাব মাহবুব আলম চৌধুরী ও বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের উপর কবিতা পাঠ করেন, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশীদ।

 

পরে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা সুবেদার আব্দুল ওহাব, বীর প্রতীক (অব.)। অনুষ্ঠানটি পরিচালনা করেন, ন্যাশনাল এফ. এফ. ফাউন্ডেশনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা খ. ম. আমীর আলী।

 

অনুষ্ঠান শেষে সভার সভাপতি ড. এস. এম. জাহাঙ্গীর আলম মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়নে সকল বীর মুক্তিযোদ্ধা ও তরুণ প্রজন্মদের ঐক্যবদ্ধ হয়ে রাষ্ট্রের উন্নয়নমূলক কর্মকান্ডে জনগনকে পাশে থাকার জন্য আহ্বান জানান। উপস্থিত সকল বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা আগামী প্রজন্মকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর কন্যা- জননেত্রী শেখ হাসিনার উন্নয়নমুলক কর্মকান্ডকে বেগবান করারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

 

পরিশেষে উপস্থিত সকল বীর মুক্তিযোদ্ধাদের ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version