-->
আমিরাতে সিলেট প্রবাসীদের আয়োজিত অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে

প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। ভীষণ ২০২১ বাস্তবায়নে সরকার যে প্রতিশ্রুতি দিয়েছিল সেই প্রতিশ্রুতি অনুযায়ী ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে। ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের উন্নয়ন প্রশংসিত হয়েছে। স্মাট বাংলাদেশ বিনির্মাণে দেশে ব্যাপকভাবে বিনিয়োগ করুন। কারণ বাংলাদেশে বিনিয়োগের যথেষ্ট পরিবেশ রয়েছে। এইজন্য নিজেও দেশে বিনিয়োগ করুন অন্যদেরকেও উৎসাহিত করুন। তিনি বলেন, এই সরকার প্রবাসী বান্ধব বিশেষ করে প্রধানমন্ত্রীও একসময় প্রবাসী ছিলেন। তাই প্রবাসীদের ভালো-মন্দ তিনি জানেন। তিনি বলেন, এয়ারপোর্টে হয়রানি বন্ধের ও সরকার উদ্যোগ নিয়েছে। আমিরাতে বাংলাদেশী স্কুল প্রতিষ্ঠায় প্রবাসীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা যারা বাংলাদেশ কমিউনিটিতে রয়েছেন তারা উদ্যোগ ও প্রচেষ্টা নেবেন। পাশাপাশি সরকার আপনাদের সহযোগিতা করে যাবে।

 

এর আগেও রাস আল খাইমা বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠায় এই সরকার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। তিনি বলেন, সিলেটবাসী বহির্বিশ্বে ঐক্যবদ্ধ হয়ে দেশ জাতী ও সমাজ উন্নয়নে কাজ করে থাকে সেজন্যই সিলেট বাসির সম্মান সব দেশেই সবার ঊর্ধে।

 

গত ১৪ ফেব্রয়ারী বুধবার রাতে শারজা ইওয়ান হোটেল বলরুমে আমিরাতে অবস্থানরত বৃহত্তর সিলেট প্রবাসীদের উদ্যোগে আয়োজিত তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

সিআইপি মাহাতাবুর রহমান নাসিরের সভাপতিত্বে হাজী শফিকুল ইসলাম ও আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের যুগ্ন সচিব আয়েশা হক, উপসচিব ড. রাশিদ রিজওয়ানা মনির,কনস্যুলেটের কাউন্সিল শ্রম আবদুস সালাম, প্রথম সচিব এনআইডি বদরুল আহমেদ বিদ্যুৎ,বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ সভাপতি সিআইপি আইয়ুব আলী বাবুল, বাংলাদেশ সমিতি শারজাহ সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী,প্রবাসী সিলেট কমিউনিটি নেতা সিআইপি হাজী আব্দুল করিম, সিআইপি রাখাল কুমার গোপ,সিআইপি সালেহ আহমেদ, সিআইপি বদরুল ইসলাম চৌধুরী, সিআইপি মোহাম্মদ আশিক মিয়া,হাবিবুর রহমান চুনু, হাজী শফিকুল ইসলাম, আজাদ লালন,আবুল কালাম আজাদ, জি এম জায়গীরদার,কাচা উদ্দিন, সাইফুর রহমান,শেখ লুৎফুর রহমান, কাওসার নাজ নাসের, আবদুল মান্নান, রহমত আলী সুয়েব, ,শেখ মোহাম্মদ আশফাক, প্রকৌশলী তৈয়ব আলী তালুকদার, আব্দুল আওয়াল, আমিনুল ইসলাম,শাহিন আহমেদ প্রমুখ। কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার আবু জাফর চৌধুরী সিআইপি, আলহাজ্ব ইয়াকুব সৈনিক, সিআইপি আবদুল আলিম,সেলিম উদ্দীন চৌধুরী,সাইফুর রহমান,মোহাম্মদ সেলিম রেজা,শাহজাহান মিয়াজি,নাজমুল ইসলাম,আবু হেনা চৌধুরী, প্রকৌশলী আবু নাসের,সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, সাংবাদিক শিবলী আল সাদিক,নাজমুল হক সহ প্রায় চার শতাধিক কমিউনিটির নেতৃবৃন্দ।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version