-->
শিরোনাম

চলমান পুলিশি অভিযানে যশোরে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে : রাইটস যশোর

নিজস্ব প্রতিবেদক
চলমান পুলিশি অভিযানে যশোরে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে : রাইটস যশোর

যশোরের পুলিশ প্রশাসনের চলমান অভিযানের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় রয়েছে বলে মনে করে মানবাধিকার সংগঠন রাইটস যশোর। রোববার গণমাধ্যমে পাঠানো সংগঠনটির সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ মল্লিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এমন মতামত জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যশোরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী ঘটনাপ্রবাহ গভীরভাবে পর্যবেক্ষণ করছে রাইটস যশোর। ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের পর যশোর শহরসহ জেলাব্যাপী আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির বেশ কিছু ঘটনা মানুষকে গভীরভাবে উদ্বিগ্ন করে তোলে। বিশেষ করে কয়েকটি হত্যাকান্ড এবং রাজনৈতিক সহিংসতার ঘটনায় মানুষের মধ্যে গভীরভাবে রেখাপাত করে। এমন একটি পরিস্থিতিতে সবাই যখন আইনশৃঙ্খলার চরম অবনতির আশংকার মধ্যে রয়েছে তখন যশোর পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সম্প্রতি গৃহীত কয়েকটি পদক্ষেপে পরিস্থিতির উন্নয়নের প্রচেষ্টা দৃশ্যমান হচ্ছে।

এমনিতেই যশোরবাসী চুরি, ছিনতাই, চাঁদাবাজি এবং অন্যান্য সন্ত্রাসী কর্মকান্ড নিয়ে বেশ কিছুদিন থেকেই চরম উদ্বেগের মধ্যে রয়েছে। তারসাথে রাজনৈতিক প্রতিহিংসাজনিত কারণে একের পর এক হত্যা ও প্রতিপক্ষের উপর হামলা সংঘটিত হওয়ায় মানুষের সেই আশংকা আরও বেড়ে যায়। এমনই পরিস্থিতিতে যশোর শহরের চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসী এবং দাগী অপরাধীদের বিরুদ্ধে পুলিশ প্রশাসনের জিরো টলারেন্স ঘোষণা ও তার বাস্তবায়নে অব্যাহত অভিযান মানুষের মধ্যে স্বস্তি ফিরিয়ে আনছে।

রাইটস যশোর মনে করে জেলার প্রধান হিসেবে যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের নেতৃত্বে পরিচালিত এই অভিযানকে যশোরবাসী ব্যাপকভাবে গ্রহণ করেছে এবং সাধুবাদ জানাচ্ছে। এমন সময় একটি রাজনৈতিক মহল অভিযানের নেতৃত্বে থাকা পুলিশ কর্মকর্তাদেরকে যশোর থেকে বদলি করতে যে সুপারিশ করছেন তা গ্রহণযোগ্য না। এটা সন্ত্রাস ও নৈরাজ্যকে আশ্রয় ও প্রশ্রয় দেয়ার সামিল বলেই মনে করে রাইটস যশোর।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version