-->

রাতে বাড়িয়ে সকালেই কমাল চিনির দাম টিসিবি

নিজস্ব প্রতিবেদক
রাতে বাড়িয়ে সকালেই কমাল চিনির দাম টিসিবি

চিনির দাম কেজি প্রতি ৭০ টাকাতেই বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ বৃহস্পতিবার সকালে টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান এই সিদ্ধান্ত বাতিলের কথা জানান।

 

এর আগে গতকাল বুধবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে চিনির দাম কেজিতে ৩০ টাকা বাড়িয়ে ১০০ টাকায় বিক্রির কথা জানায় টিসিবি।

 

এদিকে রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজধানীর তেজগাঁওয়ে টিসিবির এই কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। প্রতিমন্ত্রী জানান, রমজানে ভোক্তাদের সুবিধার কথা চিন্তা করেই চিনির দাম কমানো হয়েছে। দেশে চিনির মজুত পর্যাপ্ত রয়েছে। রোজায় চিনির কোনো সংকট হবে না।

 

আহসানুল ইসলাম বলেন, ‘পুলিশ দিয়ে বাজার নিয়ন্ত্রণ সম্ভব না। উৎপাদন ও সরবরাহ স্বাভাবিক থাকলে কোনো সমস্যা হবে না। এটাই সরকার নজর দিচ্ছে।’ বৈশ্বিক অস্থিরতায় দেশে পণ্যের দাম বেড়েছে বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী। তিনি জানান, নতুন করে ফ্যামিলি কার্ড হালনাগাদ করা হচ্ছে।

 

একজন ফ্যামিলি কার্ডধারী চালসহ সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও এক কেজি খেজুর কিনতে পারছেন। প্রতি লিটার সয়াবিন তেল ১০০ এবং চিনি বিক্রি হচ্ছে ৭০ টাকায়। মসুর ডাল ৬০ টাকা, খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকায় কিনতে পারছেন ভোক্তারা।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version