-->
শিরোনাম

স্বাস্থ্যসেবা উন্নত করতে চিকিৎসকদের এগিয়ে আসা প্রয়োজন : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক
স্বাস্থ্যসেবা উন্নত করতে চিকিৎসকদের এগিয়ে আসা প্রয়োজন : হাছান মাহমুদ

দেশে স্বাস্থ্যসেবাকে আরও উন্নত করার ক্ষেত্রে চিকিৎসকদের সবার আগে এগিয়ে আসা প্রয়োজন, বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

আজ শনিবার (১১ মে) দুপুরে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লায় রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

 

জেলার রেড ক্রিসেন্ট মাঠে রেড ক্রিসেন্টের চট্টগ্রাম জেলা ইউনিটের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক, বিডিআরসিএস ব্যবস্থাপনা পরিষদের সংবর্ধনা অনুষ্ঠান ও বিশ্ব রেড ক্রস, রেড ক্রিসেন্ট দিবসে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অনেক সময় দেখা যায় যে, সরকারি হাসপাতালে সরকার মেশিন কিনে দিয়েছে কিন্তু সেই মেশিনের বাক্স খোলা হয় না। আবার মেশিন খোলা হয় ঠিকই, কদিন পরে নষ্ট হয়ে যায়। মেরামতের আর উদ্যোগ নেওয়া হয় না। এতে করে মানুষ প্রাইভেট ক্লিনিকে যেতে বাধ্য হয়।’

 

‘এগুলো যারা করেন, তারা আসলে জনগণের বিরুদ্ধে গিয়ে দাঁড়ান, জনগণের বিপক্ষে কাজ করেন। স্বাস্থ্যসেবাকে আরও উন্নত করার ক্ষেত্রে এবং সহজ-সুলভে স্বাস্থ্যসেবা মানুষের কাছে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে এগুলো বড় অন্তরায়’, উল্লেখ করেন মন্ত্রী।ড. হাছান মাহমুদ বলেন, ‘যখন জনগণ সোচ্চার হবে, তখন এগুলো করা আর সম্ভব হবে না। সরকার কোনো যন্ত্র নয়, মানুষ দিয়েই চলে। সুতরাং জনগণ যখন এগুলোর বিরুদ্ধে কথা বলবে সরকারের পক্ষেও এগুলোর বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা সহজতর হবে।’

 

চট্টগ্রাম জেলা পরিষদ ও রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধেয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম ইউ কবির চৌধুরী। জেলা রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক মাস্টার আসলাম খান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version