-->
শিরোনাম

বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখতে চায় ভারত: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখতে চায় ভারত: মির্জা ফখরুল

প্রতিবেশী দেশ ভারত সবসময় বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মাওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

এ সময় মির্জা ফখরুল আরও অভিযোগ করেন, শুধু ফারাক্কা নয়, সব ধরণের পানি বন্টন নিয়েই গড়িমসি করছে প্রতিবেশী দেশ ভারত। তার অভিযোগ, নতজানু সরকার পুরোপুরিভাবে বাংলাদেশের পক্ষে শক্ত অবস্থান নিতে পারছে না, নিজেদের দুর্বলতার জন্য।

 

বিএনপি মহাসচিব বলেন, ‘দখলদারিত্ব নিয়ে ক্ষমতায় বসে আছে। এদের একমাত্র কাজ হচ্ছে তারা তাদের স্বার্থ অর্থাৎ প্রভুদের স্বার্থ রক্ষা করার জন্য জনগণের ওপর নির্যাতন ও নিপীড়ন চালিয়ে যাচ্ছে। তারা কখনোই বাংলাদেশের জনগনের স্বার্থে যে একটি প্রকৃত স্ট্যান্ড নেওয়া, সেই স্ট্যান্ড নিতে তারা ব্যার্থ হচ্ছেন।’

 

মির্জা ফখরুল অভিযোগ করেন, অন্য দেশের স্বার্থ রক্ষা করা আওয়ামী লীগ সরকারের কাজ। পরাজয়ের ভয়ে নির্বাচনের নামে বিভিন্ন কৌশলে সরকার ক্ষমতায় রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

 

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রাখা হয়েছে। আর ৬০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

 

লড়াই ছাড়া বিকল্প কোন পথ নেই দাবি করে ভেদাভেদ ভুলে সরকার পতনের লড়াইয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ফখরুল

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version