-->

সিপিডি-টিআইবি কী বলল, তাতে আমাদের মাথাব্যথা নেই : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
সিপিডি-টিআইবি কী বলল, তাতে আমাদের মাথাব্যথা নেই : ওবায়দুল কাদের

আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ সংকটকালে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে শক্তিশালী বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবুও অর্থনীতিবিদরা পোলারাইজড হয়ে বিএনপিপন্থি হয়ে গেছেন। আজ শনিবার (৮ জুন) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে প্রস্তাবিত বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, সিপিডি, সুজন, টিআইবি কী বলল, তাতে আমাদের মাথাব্যথা নেই।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সংকটকালে এই বাজেট পরিমিত, বাস্তবসম্মত, গণমুখী এবং সাহসী বাজেট। আমাদের নির্বাচনি ইশতেহারের সঙ্গতিপূর্ণ বাজেট হয়েছে।’ তিনি বলেন, আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ সংকটকালে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে শক্তিশালী। বাংলাদেশ এখন বিশ্বের ৩৩তম বৃহৎ অর্থনীতির দেশ। বাংলাদেশ এখন ডালে-ভাতে নয়, পুষ্টি উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

 

আওয়ামী লীগের মধ্যে থাকা দুর্নীতিবাজদের তালিকা পেলে সেটা দুর্নীতি দমন কমিশনকে (দুদক) দেওয়া হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গত বৃহস্পতিবার (৬ জুন) ঘোষিত ২০২৪-২০২৫ অর্থবছরের বাজেটকে ভারসাম্যমূলক উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীকে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের। এ বাজেটকে সাহসী, গণমুখী ও জনবান্ধন বলে মনে করেন তিনি।

 

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিতে তারা পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন। তারা বলছে, তারা দুর্নীতির বিরুদ্ধে কর্মসূচি দেবেন। যাদের নেতারা দুর্নীতিবাজ তারা দুর্নীতির বিরুদ্ধে কর্মসূচি দেবেন, এটা এই বছরের সেরা কৌতুক। তিনি আরও বলেন, অনেকের গোপন টাকা আছে। বাজেটের মাধ্যমে ওই কালোটাকা সাদা করার সুযোগ আছে, কিন্তু অন্যায়ের শাস্তি কমানোর সুযোগ নেই। ১৫ শতাংশ কর দিয়ে আমরা তাদের অর্থনীতির মূল ধারায় আনার চেষ্টা করেছি। তিনি বলেন, ‘বাজেটের একটাই চ্যালেঞ্জ, তা বাস্তবায়ন করা। তা বাস্তবায়নে সরকার এরইমধ্যে কাজ শুরু করেছে। ডলার সংকট নিয়ন্ত্রণ, মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, সংকট মোকাবিলা করার জন্য আমরা কাজ করছি।

 

ভোরের আকাশ/মি

 

মন্তব্য

Beta version