-->

কারাগারে থাকা আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
কারাগারে থাকা আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া মারা গেছেন

টানা ৩২ বছর কারাগারে থাকা আলোচিত জল্লাদ শাহজাহান ভূঁইয়া মারা গেছেন। এত বছর সাজা খাটার পর কারাগার থেকে বেরিয়ে খোলা আকাশের নিচে আলোচিত এই জল্লাদ বেঁচে ছিলেন মাত্র ৩৭১ দিন। গত বছরের ১৮ জুন ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরাণীগঞ্জ) মুক্তি পাওয়ার দিন থেকে হিসাব করলে দেখা যায়, জল্লাদ শাহজাহান ৩৭১ দিন জেলখানার বাহিরে মুক্ত জীবন-যাপন করেছেন। এদিকে, গত ফেব্রুয়ারি মাস ছিল লিপ ইয়ার। সেক্ষেত্রে ফেব্রুয়ারি মাস ২৯ দিনে শেষ হয়েছে। সেই থেকে হিসাব করলে দেখা যায়, জেলখানা থেকে বের হয়ে মাত্র মাত্র ৩৭১ দিন বেঁচে ছিলেন আলোচিত জল্লাদ শাহজাহান।

 

কারাগার সূত্রে জানা যায়, শাহজাহান ভূঁইয়া নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাখালী গ্রামের বাসিন্দা। তার বাবার নাম হাছেন আলী ভূঁইয়া। নানান অপরাধে গ্রেপ্তারের পর শাহজাহানকে ১৯৯১ সালের ১৭ ডিসেম্বর মানিকগঞ্জ জেলা কারাগারে নেওয়া হয়। ২০২৩ সালের ১৮ জুন ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

 

প্রসঙ্গত, সোমবার (২৪ জুন) ভোরে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জল্লাদ শাহজাহানের মৃত্যু হয়।

 

ডিএমপির শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) সজীব দে ঢাকা পোস্টকে জানান, ভোর ৫টার দিকে জল্লাদ শাহজাহানকে হেমায়েতপুর থেকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে আসেন তার বাড়ির মালিক। বুকে ব্যথা অনুভব করায় হাসপাতালে নিয়ে আসা হয় শাহজাহানকে। হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version