-->

দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান

বাংলাদেশ কাউকে আক্রমণ করবে না, তবে আক্রান্ত হলে দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৬ জুন) এসএসএফের (স্পেশাল সিকিউরিটি ফোর্স) প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

 

প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় এসে দেখলাম যে এসএসএফের শুটিং প্র্যাকটিস করার কোনো জায়গা নেই। সেটা তৈরি করে দিয়েছি এবং এখন আরো উন্নত শুটিং প্র্যাকটিসের জায়গা করে দিচ্ছি। তাদের অফিসার্স মেস থেকে শুরু করে সবকিছুই আমাদের হাতে গড়া। লোকবলও বৃদ্ধি করা হয়েছে। তবে শুধু এসএসএফ না, সবার জন্যই আমরা কাজ করেছি।

 

মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করছে সরকার এসএসএফ সদস্যদের তিনি বলেন, দৃঢ়তা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। কারণ নিজের ভেতরে এসব না থাকলে সফলতা অর্জন করা যাবে না। এসএসএফে সব বাহিনীর প্রতিনিধি রয়েছে। যা সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিহত করার ক্ষেত্রে ভূমিকা রাখে।

 

শেখ হাসিনা বলেন, দেশের যে পরিবর্তন হয়েছে, সে পরিবর্তনের ধারা বজায় রেখে সামনে এগিয়ে যেতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমরা অনেকগুলো প্রজেক্ট করেছি, যার ফলে মানুষের জীবনযাত্রা সহজ হয়েছে। দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে, আর সেটাকে মাথায় রেখেই আমাদের কাজ করতে হবে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version