-->

রাইট টক বাংলাদেশের পরিস্কার-পরিচ্ছন্নতার ধারাবাহিক কর্মসূচির উদ্বোধন

স্টাফ রিপোর্টার
রাইট টক বাংলাদেশের পরিস্কার-পরিচ্ছন্নতার ধারাবাহিক কর্মসূচির উদ্বোধন

সবাই মিলে বাংলা সাজাই স্লোগান পথচলা সামাজিক সংগঠন 'রাইট টক বাংলাদেশ' এর উদ্যোগে ধারাবাহিক পরিস্কার-পরিচ্ছন্নতা ও জনসচেতনতা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ২৮ জুন বিকালে রাজধানীর ঢাকা মেডিকেলের সামনে এই কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আল আমিন তাওহীদ। এসময় উপস্থিত ছিলেন সংগঠক হাসানুর রহমান রনি।

 

এসময় সভাপতি আল আমিন এম তাওহীদ বলেন, দেশের উন্নয়ন হলেও মানুষের সচেতনতার কোনো উন্নয়ন হয়নি। যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলে পুরো শহর দূষিত করে ফেলেছে। ভবিষ্যতে এমন ধরনের ময়লা আবর্জনা কেউ যাতে যেখানে সেখানে না ফেলেন এবং ব্যবসায়ীরা যাতে ডাস্টবিন কিনে সবাইকে ময়লা আবর্জনা সেই ডাস্টবিনে ফেলেন সেসব বিষয়ে সচেতনতা। এছাড়াও দেশের বড় হাসপাতাল ঢাকা মেডিকেল কলেজ এটার সৌন্দর্য রাখার দায়িত্ব সবার। তাই পুরো মেডিকেল কলেজটি পরিস্কার পরিচ্ছন্ন যাতে থাকে সে বিষয়ে আমরা কাজ করে যাব।

 

ইপির চেয়ারম্যান ও রাইট টক বাংলাদেশ এর সংগঠক হাসানুর রহমান রনি বলেন, আধুনিক নগর সাজাতে সবাইকে এগিয়ে আসতে হবে। রাইট টক বাংলাদেশ এর প্রতিটা কাজই দেশ ও সমাজের জন্য এবং এই উপকারের ফলাফল সবাই গ্রহণ করতে পারবে। মানুষের এখনি সময় সচেতন হওয়া এবং দায়িত্বশীল হওয়া। কারণ সমাজটি সবার তাই মানবিক কাজে নিজেদের আরো সম্পৃক্ত করা উচিত।

 

কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, মো. আরিফুল হক, আবুল বাশার শামীম, মাহমুদুল হাসান সিয়াম, তানজিব লিটন, শাহেদ খান শাওন ও নাইমুল হাসান নাইম, রেমিজা ইসলাম বর্ষা, কামরুল হাসান মেহেদী, সোহাগ আলী।

 

পরে উদ্বোধনী বক্তব্য শেষে সংগঠনটির প্রায় ৩ শতাধিক স্বেচ্ছাসেবক নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিস্কার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি গিয়ে এই কার্যক্রম শেষ করেন। এই ধারা সবসময় চলমান থাকবে বলেও রাইট টক বাংলাদেশ এর স্বেচ্ছাসেবকরা। এদিকে রাইট টক বাংলাদেশ এর এমন কর্মসূচি ও কাজের ভূয়সী প্রশংসা করেন নগরবাসী। তারা জানান এটি অব্যাহত থাকলে বাংলাদেশ একসময়ে বিদেশের মতোই পরিস্কার পরিচ্ছন্ন দেশ হবে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version