-->
কোটাবিরোধী আন্দোলন

নিহত সাঈদের পরিবারের পাশে বুয়েটের শিক্ষার্থীরা, তহবিল সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক
নিহত সাঈদের পরিবারের পাশে বুয়েটের শিক্ষার্থীরা, তহবিল সংগ্রহ

বেরোবি শিক্ষার্থী ও কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু সাঈদের বাড়িতে চলছে শোকের মাতম। রংপুরে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে নিহত কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক কমিটির সদস্য ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। পরিবারটির সহায়তায় ইতোমধ্যে পাওয়া গেছে সাড়ে ১০ লাখ টাকা।

গতকাল বুধবার (১৭ জুলাই) রাতে বুয়েটের শিক্ষার্থীদের ফেসবুক পেজ ‘বুয়েটিয়ান’ থেকে এক পোস্টে এ তথ্য জানানো হয়।

ওই ফেসবুক পোস্টে বলা হয়, বুধবার রাত সাড়ে ১০টা পর্যন্ত আবু সাঈদের পরিবারের সহয়তায় ১০ লাখ ৫০ হাজার ২৪৩ টাকা জমা হয়েছে। এর মধ্যে বিকাশে সাত লাখ ১৪ হাজার ৭৩৫ টাকা, নগদে এক লাখ ৬৮ হাজার ৭০৫ টাকা, রকেটে ৬৩ হাজার ৯২৩ টাকা, ব্যাংকে ৯৩ হাজার ৮৮০ টাকা এবং পেপালের মাধ্যমে ৯ হাজার টাকা জমা হয়েছে।

এ অর্থ আবু সাঈদের পরিবারের যেসব বিষয় প্রয়োজন, সেই খাতে খরচ করা হবে বলেও জানানো হয়েছে। বলা হয়েছে, ‘আমরা আবু সাঈদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি এবং তাদের কাছ থেকে তাদের প্রয়োজনের বিষয়ে সংক্ষেপে শুনেছি। সবকিছু শুনে আমরা একটা খসড়া সিদ্ধান্ত নিয়েছি। সিদ্ধান্তগুলো হলো—আবু সাঈদের পরিবারের ঘর মেরামত করে দেওয়া, গরু কিনে দেওয়া, জমি এবং আনুষঙ্গিক প্রয়োজনীয় ব্যবস্থা করে দেওয়া (যেহেতু পিতা কৃষক), তার ভাইয়ের মেডিকেল ট্রিটমেন্টের ব্যবস্থা করা।

বুয়েট শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল আজ বৃহস্পতিবার রংপুরের পীরগঞ্জে আবু সাঈদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা রয়েছে। সেখানে গিয়ে আলোচনার পর যে বিষয় তাদের প্রয়োজন, সবচেয়ে ভালোভাবে পূরণ হয়, সেটাই করার চেষ্টা করা হবে বলেও জানানো হয়। এ ছাড়া সার্বিক বিষয়ে ফেসবুকে ‘বুয়েটিয়ান’ পেজে নিয়মিত আপডেট দেওয়া হবে বলেও জানানো হয়।

আবু সাঈদ ছাড়াও এ কোটা সংস্কার আন্দোলনে যারা নিহত হয়েছেন, তাদের পরিবারের সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে। পেজ থেকে সহায়তার জন্য অর্থ সংগ্রহ করে ওইসব পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলেও জানানো হয়।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version