-->
শিরোনাম

হিটলারের গ্যাস চেম্বারের মতো দেশে আয়না ঘর তৈরি করা হয়েছিল : জামায়াত আমীর

নিজস্ব প্রতিবেদক
হিটলারের গ্যাস চেম্বারের মতো দেশে আয়না ঘর
তৈরি করা হয়েছিল : জামায়াত আমীর

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, হাজার হাজার মিথ্যা মামলা দিয়ে জামায়াতসহ বিরোধীদলের নেতাকর্মীদের কারাগারে আটকে রেখে সর্বোচ্চ নির্যাতন করেছে স্বৈরাচার শেখ হাসিনা সরকার।

অসংখ্য মানুষকে গুম করা হয়েছে, যার প্রকৃত সংখ্যা জাতির কাছে অজানা। ক্রসফায়ারের নাটক সাজিয়ে আমাদের কর্মীদেরকে হত্যা করা হয়েছে। হিটলারের গ্যাস চেম্বারের মতো দেশে আয়নাঘর তৈরি করে নির্যাতন করেছে হাসিনা সরকার।

বৃহস্পতিবার সকালে ঢাকার মগবাজারের আল-ফালাহ মিলনায়তনে কেন্দ্রীয় মজলিসে শূরার অধিবেশনে প্রধান অতিথির জামায়াত আমীর বলেন, জামায়াতের কেন্দ্রীয় অফিসসহ মহানগরী, জেলা এমনকি তৃণমূলের সকল অফিস বন্ধ করে দেওয়া হয়েছিল। অফিসের সবকিছু লুণ্ঠন করা হয়েছে। কোনো জায়গায় আমাদের সামান্য স্পেস দেওয়া হয়নি। আমাদের ওপর নিষ্ঠুর আচরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, শুধু জামায়াতে ইসলামী নয়, বিরোধী দল বিএনপিসহ দেশের ইসলামপন্থিদের ওপর তাণ্ডব চালানো হয়েছে। বয়স্ক আলেমদেরকেও হাতে পায়ে বেড়ি পরিয়ে আদালতে তোলা হয়েছিল। ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে ভয়াবহ হত্যাযজ্ঞ চালিয়েই জালিমরা ক্ষ্যান্ত হয়নি বরং আলেমদেরকে মুখ না খুলতে হুমকি দেওয়া হয়েছে। বিগত সরকারের দুঃশাসনের সাড়ে ১৫ বছর আমাদেরকে রাস্তায় নামতে দেওয়া হয়নি। মিছিল-মিটিং নিষিদ্ধ করায় সরকারের অকথ্য জুলুম-নির্যাতনের প্রতিবাদও আমরা করতে পারিনি। ফ্যাসিস্ট সরকার তিনটি অগ্রহণযোগ্য প্রহসনের নির্বাচনের আয়োজন করেছে। গুম, খুন, হত্যা, মামলা-হামলা, গ্রেপ্তার, নির্যাতন, লুণ্ঠন, দখলদারি, ধর্ষণসহ নানা অপরাধ যখন চূড়ান্ত সীমা অতিক্রম করে, তখন জমিনে আল্লাহ তায়ালার ফয়সালা নেমে আসে।

ডা. শফিকুর রহমান বলেন, জুলাই মাসে ছাত্ররা তাদের ন্যায়সঙ্গত দাবি নিয়ে রাস্তায় নেমে আসে। সাবেক প্রধানমন্ত্রীসহ কয়েকজন মন্ত্রী উস্কানিমূলক বক্তব্য দিয়ে ছাত্র আন্দোলন দমনের অপচেষ্টা করে। মা তার দেড় মাসের শিশুকে কোলে নিয়ে রাস্তায় নেমে আসে। শিশু থেকে শুরু করে নব্বই বছরের বয়স্ক মানুষও ছাত্রদের আন্দোলনে শামিল হন। হাজারো ছাত্র-জনতার প্রাণ বিসর্জনের মাধ্যমে দেশের ঐতিহাসিক পরিবর্তন ঘটে। গণঅভ্যুত্থান পরবর্তী আমরা তাদেরকে স্মরণ করছি, যাদের তাজা রক্তের বিনিময়ে আমরা কেন্দ্রীয় মজলিসে শূরার এই অধিবেশন করতে পেরেছি।

জামায়াতের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার-এর পরিচালনায় নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান, ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের ও মাওলানা আ ন ম শামসুল ইসলামসহ কেন্দ্রীয় নির্বাহী পরিষদ ও কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version