-->
শিরোনাম
দুটি আন্তর্জাতিক সম্মেলনে

অংশ নিতে সিপিবি নেতা হাসান তারিক বেজিংয়ে

বিশেষ প্রতিবেদক
অংশ নিতে সিপিবি নেতা
হাসান তারিক বেজিংয়ে

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিশ্ব শান্তি পরিষদের নেতা এ্যাডভোকেট হাসান তারিক চৌধুরী (সোহেল) দুটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে চীনের বেজিংয়ের উদ্দেশে রোববার (৮ সেপ্টেম্বর) ঢাকা ত্যাগ করেছেন। বাংলাদেশ শান্তি পরিষদের সম্পাদক মন্ডলীর সদস্য আশরাফুল হক ঝন্টু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হাসান তারিক চীনের শান্তি ও নিরস্ত্রীকরণ বিষয়ক সংস্থা এবং চীনা সরকারের সমাজ বিজ্ঞান একাডেমি আয়োজিত পৃথক দুটি সম্মেলনে দক্ষিণ এশিয়ার ভূরাজনৈতিক পরিস্থিতি ও চীনা দৃষ্টিভঙ্গি বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (৯ সেপ্টেম্বর) থেকে বেজিংয়ে শুরু হওয়া এই কর্মসূচিতে নানা বিষয়ে সেমিনার, কর্মশালা এবং প্রদর্শনী অন্তর্ভুক্ত থাকবে। এতে চীনসহ বিশ্বের বিভিন্ন দেশের চিন্তাবিদ এবং নাগরিক সমাজের প্রতিনিধিগণ যোগ দেবেন। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হাসান তারিক তার এই সফরকালে বেজিংয়ে চীনের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন। এ বৈঠকে বাংলাদেশ ও চীনের পারস্পরিক সহযোগিতা এবং উন্নয়ন ভাবনা বিষয়ে আলোচনা হবে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version