-->
শিরোনাম

অধিকার আদায়ের লড়াইয়ে নেমেছে ”সনাতনী অধিকার আন্দোলন”

নিজস্ব প্রতিবেদক
অধিকার আদায়ের লড়াইয়ে নেমেছে ”সনাতনী অধিকার আন্দোলন”

বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। মুসলিম প্রধান দেশ হলেও এদেশে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ নানা সম্প্রদায়ের মানুষ নিরাপদে বসবাস করে আসছে। তবে সম্প্রতি একটি গোষ্ঠী সংখ্যালঘুদের ওপর হামলা চালানোয় সক্রিয় হয়ে উঠেছে।

মূলত, ৫ই আগস্ট গণ-অভ্যুথানে বিগত সরকারের পতনের পর সেদিন রাত থেকেই দেশের বিভিন্ন স্থানে মন্দিরে আগুন দেয়া, মন্দির ভাঙ্গা,সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িতে হামলা,লুটপাট চালানোর ঘটনা ঘটছে।

সামনেই আসছে সনাতনীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। যাকে কেন্দ্র করে দেশে যেন নতুন কোনো অরাজকতা সৃষ্টি না হয় সেজন্য নিজেদের ৮ দফা দাবি নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সনাতনী অধিকার আন্দোলন।

উক্ত সংগঠন সাথে যুক্ত ছিলেন১) সাধারণ শিক্ষার্থীবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়২) বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চ৩) সনাতন অধিকার মঞ্চ৪) বাংলাদেশ সনাতনী সচেতন ছাত্র সমাজ

উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ আজকের সঞ্চালক হিসাবে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নির্মল বিশ্বাস। সনাতনী অধিকার আন্দোলন থেকে বক্তব্য প্রদান করেন অধ্যাপক হিরেন্দ্রনাথ বিশ্বাস -সভাপতি, বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতি, সম্পাদক-মাসিক সমাজ দর্শন ও সুদর্শ পঞ্জিকা, সম্মিলিত সনাতন পরিষদের -সভাপতি,উপস্থিত ছিলো অধ্যাপক অশোক তরু (অব:), সহ-সভাপতি, বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতি সভাপতি, সম্মিলিত, বক্তব্য রাখেন, প্রদীপ কান্তি দে, এ্যাডভোকেট, সুকান্ত অধিকার, রাজেষ নাহা, পিযুষ দাস, শিউলি রায়, ডন চন্দ্র রায়, আকাশ শীল, সোনামণি কর্মকার, ও উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলো দেবব্রত সরকারসহ প্রমুখ।

সনাতনী অধিকার আন্দোলনের প্রতিনিধি প্রসেনজিৎ কুমার হালদার আজকের আন্দোলন পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন। পরবর্তী কর্মসূচি হবে জাতীয় শহীদ মিনারে। ২০/০৯/২৪ইং,রোজ শুক্রবার বিকাল ৩.০০ ঘটিকায়।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version