-->
শিরোনাম

সাবেক ১০ এমপির দুর্নীতির খোঁজে দুদক

বিশেষ প্রতিবেদক
সাবেক ১০ এমপির দুর্নীতির খোঁজে দুদক

আওয়ামী লীগ সরকারের সাবেক ১০ এমপির বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে কোটি কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সাবেক ওই এমপিরা হলেন, নীলফামারি-১ আসনের আফতাব উদ্দিন সরকার, চট্টগ্রাম-১২ আসনের সামশুল হক চৌধুরী, রাজশাহী-১ আসনের ওমর ফারুক চৌধুরী, নোয়াখালি-৪ আসনের একরামুল করিম চৌধুরী, ফেনী-১ আসনের আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। এছাড়াও রয়েছেন রাঙ্গামাটির সাবেক সংসদ দীপংকর তালুকদার, নেত্রকোনা-৩ আসনের ইফতেখার উদ্দিন তালুকদার, ময়মনসিংহ-১০ আসনের ফাহমী গোলন্দাজ বাবেল, জামালপুর শেরপুরের সংরক্ষিত মহিলা আসনের হোসনে আরা, কুমিল্লা-৬ আসনের এম এ জাহের। দুদকের জনসংযোগ শাখার উপ-পরিচালক মো. আকতারুল ইসলাম গতকাল বুধবার এই তথ্য জানিয়েছেন।

দুদক কর্মকর্তারা জানান, সাবেক ওই সংসদ সদস্যরা অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে সিন্ডিকেটের মাধ্যমে দেশে-বিদেশে বিপুল সম্পদের মালিক হয়েছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে টেন্ডারবাজি, নিয়োগ বাণিজ্য, অবৈধ বালুর ব্যবসা নিয়ন্ত্রণ, টিআর, কাবিখা, কাবিটাসহ বিভিন্ন প্রকল্পের অর্থ আত্নসাৎ ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের পাশপাশি বিদেশে বিপুল অর্থ পাচারের অভিযোগ রয়েছে।

দুদক কর্মকর্তারা জানান, তাদের বিরুদ্ধে দাখিল করা সুনির্দিষ্ট অভিযোগগুলো অনুসন্ধান করার জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের বরাবর পাঠানোর জন্য কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এই অবস্থায় সিদ্ধান্ত অনুযায়ি দায়িত্বশীল কর্মকর্তারা অভিযোগগুলো অনুসন্ধানের পরবর্তী কার্যক্রম গ্রহণ করবেন।

 

ভোরের আকাশ/রন

মন্তব্য

Beta version