-->
শিরোনাম

‘রুকইয়াহ’র প্রসারের গুরুত্বারোপ

নিজস্ব প্রতিবেদক
‘রুকইয়াহ’র প্রসারের গুরুত্বারোপ

‘রুকইয়াহ চিকিৎসা নিরাপদ ও বিকল্প চিকিৎসা ব্যবস্থা- যা ইসলাম অনুমোদন করে। বিভিন্ন পারিবারিক ও সামাজিক সংকট সমাধানে এ চিকিৎসা অত্যন্ত কার্যকর। বিশ্বের বিভিন্ন দেশে এর চর্চা বহু আগে থেকেই হয়ে আসছে সফলভাবে। ওলামায়ে কেরামদের সঙ্গে দূরত্ব ঘুচিয়ে তাদের মাধ্যমে সাধারণ মানুষের কাছে রুকইয়াহ পৌঁছে দিতে হবে। এর ফলে সমাজ থেকে শিরক কুফুরসহ নানা অপচিকিৎসা ও ভন্ডামি নির্মূল হবে।

’ গত ৫ অক্টেবর কৃষিবিদ কনভেনশন হলে প্রফেটিক কিউর আয়োজিত ‘সামাজিক সংকট মোকাবেলায় আধুনিক চিকিৎসা বিজ্ঞান, সুন্নাহ ও রুকইয়াহ শারইয়্যাহর সমন্বয়’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন ইয়োরোপিয়ান কাউন্সিল ফর ফতোয়া অ্যান্ড রিসার্চের মেম্বার, ইস্ট লন্ডন মসজিদের খতিব শাইখ আব্দুল কাইয়ুম। অনুষ্ঠানের অন্যান্য বক্তাদের মাঝে উপস্থিত ছিলেন, ডা. সজিব হোসেন শিপু, শাইখ সায়েম আহমেদ, প্রফেটিক কিউরের প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ ফাহাদ, সামাজিক ব্যক্তিত্ব সাদমান সাদিক, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের দায়িত্বশীল, এক্টিভিস্ট এবং চিকিৎসা বিশেষজ্ঞরা।

আলোচনায় বক্তারা বাংলাদেশের অপচিকিৎসা রোধে মেডিক্যাল ট্রিটমেন্টের পাশাপাশি ইসলামিক জীবনব্যবস্থা ও ইসলামিক চিকিৎসা রুকইয়াহর প্রসারের প্রতি গুরুত্বারোপ করেন। এছাড়া রুকইয়াহ’র সাফল্য নিয়ে তাদের নিজেদের অভিজ্ঞতা ও মূল্যবান বিশ্লেষণ প্রদান করেন। উল্লেখ্য ক্রমবর্ধমান শারীরিক মানসিক অসুস্থতা ও সামাজিক সংকটের মোকাবেলায় আধুনিক চিকিৎসার পাশাপাশি রুকইয়াহর ভূমিকা অপরিহার্য। এ সংক্রান্ত সেবা প্রদান ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রফেটিক কিউর দীর্ঘদিন ধরে কাজ করে আসছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version