-->
শিরোনাম

জামায়াত আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

অনলাইন ডেস্ক
জামায়াত আমিরের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস ও জাতিসংঘের মানবাধিকারবিষয়ক উপদেষ্টা হুমা খান মঙ্গলবার (২২ অক্টোবর) বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। রাজধানীর মগবাজারে জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে উভয়পক্ষ আন্তরিকতাপূর্ণ পরিবেশে পারস্পরিক মতবিনিময় করেন। আলোচনায় বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি এবং সামাজিক ও অর্থনৈতিক অবস্থার বিভিন্ন দিক তুলে ধরা হয়। বিশেষত জামায়াতে ইসলামীর সংস্কার প্রস্তাব সম্পর্কে জানতে চায় জাতিসংঘের প্রতিনিধিদল, এবং জামায়াত আমির প্রস্তাবের বিভিন্ন দিক ব্যাখ্যা করেন।

এ সময় জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ শাহাবুদ্দিন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাক্ষাৎকারের সময় জাতিসংঘ প্রতিনিধিদল বাংলাদেশে বর্তমান রাজনৈতিক স্থিতিশীলতা ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে খোলামেলা আলোচনা করেছে। জামায়াতে ইসলামীর সংস্কার প্রস্তাবগুলো দেশের উন্নয়নে কীভাবে সহায়তা করতে পারে, সে সম্পর্কেও আলোচনা করা হয়।

 

ভোরের আকাশ/রন

 

 

মন্তব্য

Beta version