-->

লেখকের মাথায় সেলাই

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
লেখকের মাথায় সেলাই
ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। (ছবি: সংগৃহীত)

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দলীয় কোন্দল থামাতে গিয়ে মাথায় আঘাত পেয়েছেন দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে এ ঘটনা ঘটে।

ক্ষমতাসীন দলের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরোজেয় বাংলাদেশ ভাস্কর্যের সামনের চত্বরে দুপুরে করা হয় উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতারা ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল কমিটির নেতৃত্বে দলীয় কর্মীরা উপস্থিত হন। এছাড়াও ঢাকা কলেজসহ আশেপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ইউনিটগুলো থেকে নেতা-কর্মীরা অনুষ্ঠানে যোগ দেন।

জানা গেছে, উদ্বোধনী ঘোষণার পর আনন্দ শোভাযাত্রা বের করার প্রস্তুতি নেওয়া হলে মিছিলের সামনে অবস্থান নেওয়া নিয়ে ঢাবি কবি জসীমউদ্‌দীন হল শাখা ছাত্রলীগ ও ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে প্রথমে কথা-কাটাকাটি ও পরে সংঘর্ষ শুরু হয়৷ সঙ্গে সঙ্গে তাদের থামাতে মঞ্চ থেকে নেমে দুপক্ষের মাঝে উপস্থিত হন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। তিনি উভয়পক্ষকে শান্ত হওয়ার আহ্বান জানান। তবে দুই পক্ষের নেতা-কর্মীরা পরস্পরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করলে কয়েকজন নেতা-কর্মীর সঙ্গে একটি ঢিল লেখকের মাথাতেও লাগে। আহত অবস্থায় সঙ্গে সঙ্গে তাকে হেলমেট পরিয়ে গাড়িতে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

দলটির কয়েকজন দায়িত্বশীল নেতা নাম প্রকাশ না করে গণমাধ্যমকে জানান, আহত লেখক ভট্টাচার্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন৷ তার মাথায় সেলাইও পড়েছে৷ পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে বিশ্রাম নিতে যান।

তবে দলসূত্রে বলা হয়েছে, তিনি (লেখক ভট্টাচার্য) সামান্য আঘাত পেয়েছেন। এখন সব ঠিক হয়ে গেছে৷

মন্তব্য

Beta version