-->

গুঁড়িগুঁড়ি বৃষ্টি আর মাঝারি কুয়াশার আভাস

অনলাইন ডেস্ক
গুঁড়িগুঁড়ি বৃষ্টি আর মাঝারি কুয়াশার আভাস
কুয়াশাচ্ছন্ন শীতের সড়ক। ছবিটি রংপুর থেকে তোলা

কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, সিলেট এবং ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় মঙ্গলবার (১১ জানুয়ারি) হালকা অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, এ ছাড়া দেশের অন্যত্র মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

মঙ্গলবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে; দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৩, ময়মনসিংহে ১৬ দশমিক ২, চট্টগ্রামে ১৭ দশমিক ২, সিলেটে ১৫ দশমিক ৮, রাজশাহীতে ১৬ দশমিক ৩, রংপুরে ১৩ দশমিক ০, খুলনায় ১৬ দশমিক ৫ এবং বরিশালে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

পরবর্তী তিন দিনের পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, এই সময়ের শেষের দিকে রাতের তাপমাত্রা কমতে পারে ।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মঙ্গলবার সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৫ শতাংশ।

ঢাকায় মঙ্গলবার সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৩০ মিনিটে এবং আগামীকাল বুধবার সূর্যোদয় ভোর ৬ টা ৪৪ মিনিটে।

মন্তব্য

Beta version