-->

বাংলাদেশ-ভারত সম্পর্ক সম্প্রসারিত হয়েছে: প্রধানমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক
বাংলাদেশ-ভারত সম্পর্ক সম্প্রসারিত হয়েছে: প্রধানমন্ত্রী
বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত বছরের ২৬ মার্চ ঢাকা আসলে বিমানবন্দরে তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবিটি নরেন্দ্র মোদির টুইট থেকে নেওয়া।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাম্প্রতিক বছরগুলোতে বিশেষ করে করোনা মহামারিকালে বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক সম্প্রসারিত হয়েছে। একইসঙ্গে উভয় দেশের বিভিন্ন ক্ষেত্রে যোগাযোগ, আস্থা ও সম্পর্ক নতুন মাত্রা পেয়েছে।
 
বুধবার (২৬ জানুয়ারি) ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাঠানো শুভেচ্ছা বার্তায় এসব কথা লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
ঢাকায় ভারতীয় হাই কমিশন জানিয়েছে, বার্তায় ভারতের জনগণকেও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেছেন, ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবসে আপনাকে ও ভারতের জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন। 
 
বার্তায় বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বাংলাদেশ সফরের কথা বিশেষভাবে স্মরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
করোনা মহামারির এই সময়ে ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের জন্য তাদেরকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
বাংলাদেশ-ভারত সম্পর্কের জন্য ২০২১ সালকে মাইলফলক হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, উভয় দেশ আগামী ৫০ বছর উন্নয়ন সহযোগী হিসেবে একে অপরের পাশে থাকবে।

মন্তব্য

Beta version