-->
শিরোনাম

চলে গেলেন কাওসার আহমেদ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
চলে গেলেন কাওসার আহমেদ চৌধুরী
কাওসার আহমেদ চৌধুরী। ফাইল ছবি

অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার, জ্যোতিষ শাস্ত্রবিদ কাওসার আহমেদ চৌধুরী মারা গেছেন। রাজধানীর গ্রিন রোডের ধানমণ্ডি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত পৌনে ১০টায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৫ বছর। আজ বুধবার তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে। কাওসার আহমেদ চৌধুরীর ছেলে আহমেদ সাফি চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় চলতি মাসের শুরুতে কাওসার চৌধুরীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছিল। পরে তাকে গ্রিন রোডের ওই ক্লিনিকে স্থানান্তর করা হয়।

তার ছেলে শাফি চৌধুরী জানান, তার বাবা কয়েক বছর ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। দুইবার তার স্ট্রোকও হয়েছিল। করোনা হওয়ার পর তার অবস্থার অবনতি হয়। 

গীতিকার কাওসার চৌধুরী কালজয়ী অনেক গান রচনা করেছেন। ‘আমায় ডেকো না’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘আজ এই বৃষ্টির কান্না দেখে’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘এই রুপালি গিটার ফেলে’, ‘এক ঝাঁক প্রজাপতি ছিলাম আমরা’, ‘এলোমেলো বাতাসে’সহ অসংখ্য জনপ্রিয় গান লিখেছেন তিনি।।

গান লেখার পাশাপাশি জ্যোতিষশাস্ত্রবিদ হিসেবেও জনপ্রিয় ছিলেন তিনি। তবে প্রথাগত জ্যোতিষী ছিলেন না। ১৯৯৯ সাল থেকে প্রথম আলোর সাপ্তাহিক ক্রোড়পত্র ছুটির দিনে-তে সাপ্তাহিক রাশিফল লিখে আসছিলেন তিনি।

১৯৪৪ সালের ১৬ ডিসেম্বর সিলেটে জন্ম কাওসার চৌধুরীর। তার বাবা মোসাহেদ চৌধুরী। কাওসার ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। চারুকলায় পড়াশোনা করলেও সম্পন্ন করেননি। পেশাগত জীবনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরে চাকরি করেছেন তিনি।

মন্তব্য

Beta version