-->

শাহজালালে ১০৭ সোনার বারসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক
শাহজালালে ১০৭ সোনার বারসহ আটক ১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নুরুন্নবী (৩০) নামের এক ব্যক্তির কাছ থেকে ১১টি সোনার বার ও ৫০০ গ্রামের স্বর্ণালংকার আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক ভোরের আকাশকে বিষয়টি নিশ্চিত করে বলেন, যে ব্যক্তিকে আটক করা হয়েছে তিনি ওই বিমানের যাত্রী ছিলেন না।

তিনি বলেন, রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিমানবন্দরে সন্দেহজনক এক ব্যক্তিকে তল্লাশি করে এগুলো পাওয়া যায়। জিয়াউল হক বলেন, ওই ব্যক্তির চলাচল সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার কাছে

সোনার বার ও অলংকার পাওয়া যায়।

তিনি আরো বলেন, তিনি বিমানবন্দরে স্বর্ণ সংগ্রহ করতে এসেছিলেন। তিনি নিজেকে ঢাকার আল ফয়েজ জুয়েলার্সের হিসাবরক্ষক বলে দাবি করেছেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জিজ্ঞাসাবাদ শেষে নুরুন্নবীর বিরুদ্ধে মামলা দিয়ে তাকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

অন্যদিকে, রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলের দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন থেকে আসা গার্মেন্টস এক্সেসরিজের কার্টন থেকে ৯৬টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা।

বিষয়টি নিশ্চিত করে এক শুল্ক গোয়েন্দা ক্ষুদে বার্তায় জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের ফ্রেইট এলাকায় চীন থেকে আসা গার্মেন্টস এক্সেসরিজের মালামালের সামনে অভিযান চালানো হয়।

এ সময় একটি কার্টনের দুটি প্যাকেটে অবৈধভাবে আমদানি করা ৯৬টি সোনার বার পাওয়া যায়। আটক করা সোনার বারের ওজন প্রায় ১১ কেজি। এগুলোর বাজারমূল্য প্রায় ৮ কোটি টাকা।

মন্তব্য

Beta version