-->
শিরোনাম

ব্রুনাইয়ে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য আরো সুযোগ চাইলেন হাইকমিশনার

কূটনৈতিক প্রতিবেদক
ব্রুনাইয়ে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য আরো সুযোগ চাইলেন হাইকমিশনার
ব্রুনাইয়ে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনা ব্রুনাই দারুসসালাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর দাতিন ড. অনিতা বি জেড আব্দুল আজিজের সঙ্গে শুভেচ্ছা উপহার বিনিময় করেন।

ব্রুনাইয়ে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনা ব্রুনাই দারুসসালাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর দাতিন ড. অনিতা বি জেড আব্দুল আজিজের সঙ্গে সাক্ষাতে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য আরো বেশি সুযোগ-সুবিধা বাড়ানোর সহযোগিতা চেয়েছেন।

বুধবার (১ মার্চ) ব্রুনাই দারুসসালাম বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে হাইকমিশনার এ সহযোগিতা চান।

হাইকমিশনার বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য আরও স্কলারশিপ এবং বাংলাদেশি শিক্ষাবিদদের আরও সুযোগের জন্য অনুরোধ করেন। বিশ্ববিদ্যালয়টিতে বর্তমানে ১০ জন বাংলাদেশি শিক্ষক রয়েছে।

হাইকমিশন জানায়, ব্রুনাই দারুসসালাম বিশ্ববিদ্যালয়টি ব্রুনাইয়ের প্রধান বিশ্ববিদ্যালয় এবং গত এক দশকে এটি একটি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিতি লাভ করেছে। শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে কিউএস এশিয়ান ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ের পাঁচটি বিভাগে শীর্ষ ২০- এ অবস্থান করছে। বিশ্ববিদ্যালয়টির ৮টি গবেষণা প্রতিষ্ঠান এবং ১১টি অনুষদ রয়েছে।

বৈঠকে তারা ফেলোশিপ, শিক্ষার্থী বিনিময় প্রোগ্রাম, যৌথ গবেষণা প্রোগ্রাম এবং সেমিনার আয়োজনের ক্ষেত্রে হাই কমিশনের মধ্যে সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনা করেছেন।

এসময় হাইকমিশনার নাহিদা রহমান সুমনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ প্রতিটি খাতে যে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে সে বিষয়ে অবহিত করেন।

ভাইস-চ্যান্সেলর দাতিন অনিতা বলেন, বাংলাদেশি শিক্ষকরা অত্যন্ত উচ্চ শিক্ষিত এবং শিক্ষাদানে দক্ষ। গবেষণা কার্যক্রমেও তারা চমৎকার।

এসময় তারা উপহার বিনিময় করেন।

মন্তব্য

Beta version