-->
শিরোনাম

দেশে ভাস্কর্য শিল্পের আরো বিকাশ হবে: আ ক ম মোজাম্মেল হক

ঢাবি প্রতিনিধি
দেশে ভাস্কর্য শিল্পের আরো বিকাশ হবে: আ ক ম মোজাম্মেল হক
'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ' শীর্ষক বিশেষ ভাস্কর্য প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম. মোজাম্মেল হক

ভাস্কর্য বিরোধীদের খোঁচায় ভাস্কর্য শিল্পের বিকাশ ও প্রসার অনেক বেশি হবে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম. মোজাম্মেল হক।

বৃহস্পতিবার (২৪মার্চ) বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ওসমান জামাল মিলনায়তনে 'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ' শীর্ষক বিশেষ ভাস্কর্য প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্যসচিব এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

স্বাগত বক্তব্য দেন-ভাস্কর্য বিভাগের চেয়ারপার্সন নাসিমা হক মিতু। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক নিসার হোসেন। উপস্থিত ছিলেন ভাস্কর হামিদুজ্জামান খান সহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, যে সমস্ত ধর্ম ব্যবসায়ীরা মনে করেন ভাস্কর্য আমাদের ধর্মের সঙ্গে সাংঘর্ষিক বা আমাদের ঐতিহ্যের সঙ্গে খাপ খায় না। তারা যদি বলে আমাদের মুসলমান মেজরিটির দেশ, মুসলমানের রাষ্ট্র। তাহলে তুরস্ক কী? আমি কয়েকদিন আগে তুরস্ক ঘুরে এসেছি। সেখানে ভাস্কর্য ভরা।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, কোন উগ্র, সাম্প্রদায়িক গোষ্ঠীর সমুচিত জবাব দেওয়ার উপায় কিন্তু এগুলো। সৃজনশীলতার বহিঃপ্রকাশ ঘটানো, শিল্পকলা এবং শুদ্ধাচার, নানান ধরণের কার্যাবলি অনুসরণের মধ্য দিয়ে উগ্রতার এবং সাম্প্রদায়িকতার সমুচিত জবাব দেওয়া সম্ভব।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক ভাস্কর্য চর্চায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ভাস্কর হামিদুজ্জামান খানকে অনুষ্ঠানে সম্মাননা, ক্রেস্ট, সনদ, এক লক্ষ টাকার চেক প্রদান করা হয়।

মন্তব্য

Beta version