-->
শিরোনাম

বঙ্গবন্ধুর বিচরণ ছিল বহুমাত্রিক: পরিকল্পনা মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধুর বিচরণ ছিল বহুমাত্রিক: পরিকল্পনা মন্ত্রী
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে দীপক চৌধুরী রচিত 'বঙ্গবন্ধুর দেশে' গ্রন্থের প্রকাশনা উৎসব ও আলোচনা সভায় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়লে বুঝা যায়, বঙ্গবন্ধুর বিচরণ ছিল বহুমাত্রিক। এই বাংলায় অনেক বড় বড় মনীষী জন্মেছিলেন। কিন্তু তাদের তুলনায় বঙ্গবন্ধু অতি সাধারন পরিবারে জন্মেও বাঙালিকে স্বাধীনতা এনে দিয়েছেন।

সোমবার (১১ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে দীপক চৌধুরী রচিত 'বঙ্গবন্ধুর দেশে' গ্রন্থের প্রকাশনা উৎসব ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

দীপক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, নৌপরিবহন প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফাহিম হাসান শাহেদ প্রমুখ।

পরিকল্পনা মন্ত্রী বলেন, আমরা উপনিবেশ দেখেছি, পাকিস্তানের দু:শাসন দেখেছি, যুদ্ধ দেখেছি। আমাদের হারানোর কিছু নেই। ভয়ের কিছু নেই। আমাদের সামনে এখন শুধুই আলো। আমরা মানুষের সঙ্গে আছি এবং থাকব ইনশাল্লাহ।

'বঙ্গবন্ধুর দেশে' গ্রন্থের ব্যাপারে তিনি বলেন, দীপক চৌধুরীকে ধন্যবাদ জানাই বঙ্গবন্ধুকে নিয়ে এমন একটি বই লেখার জন্য।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অনেকেই বলে বাংলাদেশ নাকি শ্রীলংকা এবং পাকিস্তানের মতো হয়ে যাচ্ছে। তাদের ইচ্ছা বাংলাদেশ কেন শ্রীলংকার মতো হয় না। আমার মনে করি বাংলাদেশের সকল মানুষ ভালো আছে।

মন্তব্য

Beta version