-->
শিরোনাম
জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

উজ্জ্বল হত্যার ৭ দিন: গ্রেপ্তার হয়নি কোনো আসামি

নিজস্ব প্রতিবেদক

উজ্জ্বল হত্যার ৭ দিন: গ্রেপ্তার হয়নি কোনো আসামি
বৃহস্পতিবার (১২মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলরুমে সংবাদ সম্মেলনে নিহতের স্বজনরা

কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজীকে। ষাটনল পর্যটন কেন্দ্রে এ আলোচিত হত্যাকাণ্ড সংঘটনের এক সপ্তাহ পেরিয়ে গেলেও গ্রেপ্তার হয়নি কেউ।

নিহতের স্বজনরা অভিযোগ করেছেন, এ ঘটনায় করা মামলার প্রধান আসামি স্থানীয় নৌ ডাকাত কবির খালাশি, জজ মিয়া খালাশি ও নাহিদ খালাশিসহ আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেপ্তার করতে পারছে না।

বৃহস্পতিবার (১২মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলরুমে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা।

এ সময় নিহত মোবাইল ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজির বড় ভাই গোলাম মিয়াজিসহ তার স্বজনরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নিহতের বড় ভাই গোলাম মিয়াজি বলেন, আসামিরা অত্যন্ত প্রভাবশালী। হত্যাকাণ্ডের পরদিন আমি নিজে বাদি হয়ে চাঁদপুরের মতলব উত্তর থানায় একটি হত্যা মামলা করি।

তবে হত্যাকাণ্ডের সাত দিন পেরিয়ে গেলেও এ চাঞ্চল্যকর হত্যা মামলার কোনো আসামি গ্রেপ্তার না হওয়ায় আমরা সুষ্ঠু বিচার নিয়ে শঙ্কায় রয়েছি।

নানা মাধ্যমে হুমকি দিচ্ছে আসামিরা। তিনি বলেন, গত ৪ মে বৃহস্পতিবার রাতে একটি ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিতে নিজ শশুরবাড়ি এলাকা চাঁদপুরের মতলবে যান ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজি।

ওই রাতেই মতলব উপজেলার ষাটমল পর্যটন কেন্দ্রে ঈদ পুনর্মিলনীর অনুষ্ঠান স্থল পরিদর্শনে গেলে সেখানে সশস্ত্র হামলা চালায় স্থানীয় নৌ ডাকাত কবির খালাশি ও তার লোকজন।

এ সময় আতঙ্কে ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজির সঙ্গে থাকা লোকজন পালিয়ে যায়। ওই সময়ে উজ্জলের পায়ে গুলি করে তারা।

পরবর্তীতে তাকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে কবির খালাশি, জজ মিয়া খালাশি, নাহিদ খালাশি তুশার খালাশি ও বাবলাসহ আরো ২০ থেকে ২৫ জন।

তিনি অভিযোগ করে বলেন, কবির খালাসী চক্র এলাকার নৌ ডাকাত হিসেবে পরিচিত। তারা খুন খারাবি, দখলবাজি, চাঁদাবাজিসহ নানা অপকর্মে লিপ্ত।

এ চক্রের কতিপয় সদস্য আমার ভাইকে ডাকাত বলে অপপ্রচার করছে। অথচ আমার ভাই ঢাকার যমুনা ফিউচার পার্কেও একজন মোবাইলফোন ব্যবসায়ী।

আমার ভাই এলাকায় ঈদগাহ মাঠের জন্য ওয়াকফাহ স্টেটকে জায়গা দিয়েছে। এ ছাড়া সে যুব কমান্ডের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতির দায়িত্বে ছিল।

এ সময় মামলার প্রধান আসামি কবির খালাশিসহ মামলার সব আসামিকে গ্রেপ্তার ও সুষ্ঠ বিচার নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন নিহত ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজির বড় ভাই গোলাম মিয়াজি।

মন্তব্য

Beta version