-->

বিদেশগামী কর্মীদের জন্য আন্তর্জাতিক জব ফেয়ার শুরু

কূটনৈতিক প্রতিবেদক
বিদেশগামী কর্মীদের জন্য আন্তর্জাতিক জব ফেয়ার শুরু
বিদেশগামী কর্মীদের জন্য ৩ দিন ব্যাপী আন্তর্জাতিক জব ফেয়ার- ২০২২ শুরু হয়েছে

বিদেশগামী কর্মীদের জন্য ৩ দিন ব্যাপী আন্তর্জাতিক জব ফেয়ার- ২০২২ শুরু হয়েছে। অপরাজিতা ওভারসিজ এর উদ্যোগে আন্তর্জাতিক ‘জব ফেয়ার-২০২২’ আয়োজন করা হয়েছে।

এই জব ফেয়ার চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকছে।

রোববার (৫ জুন) রাজধানীর কাকরাইলস্থ ইনস্টিটিউট অফ ডিপ্লোমা ইজ্ঞিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)- তে জব ফেয়ারের উদ্বোধন করেন রিক্রুটিং এজেন্সি ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান।

তিনি বলেন, অপরাজিতা ওভারসিজ যে উদ্যোগ নিয়েছে এজন্য তাদের ধন্যবাদ জানাই। এর ফলে বিদেশগামীরা সরাসরি বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বিদেশ যাওয়ার সুযোগ পাবেন।

জব ফেয়ার এর উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে অপরাজিতা ওভারসিজ এর স্বত্বাধিকারী আরিফুর রহমান বলেন, জব ফেয়ারটা কেবলমাত্র আমাদের শুরু। আমরা সিলেটেও এমন আয়োজন করবো।

বিদেশগামী কর্মীরা তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর জব ফেয়ারের মাধ্যমে খুঁজে পাবেন উল্লেখ করে তিনি বলেন, এর ফলে প্রতারণাও কমে আসবে এবং জনসচেতনতা তৈরি হবে।

সৌদি আরবের ফেনারোমা ওভারসিজের প্রতিনিধি মোহাম্মদ ইউসুফ বলেন, এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে দারুণ। আমরা এ ধরণের উদ্যোগকে স্বাগত জানাই। এর ফলে চাকরি দাতা ও চাকরি প্রত্যাশীদের মধ্যে সম্পর্ক ও আস্থার সৃষ্টি হবে। আমাদের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা থাকবে।

ওমান‌ থেকে আসা ইহাব আবদুল্লাহ বলেন, সৌদি আরবে আমরা প্রতি মাসে ৫০০ জনের মতো কর্মী নিতে চাই। এই জব ফেয়ার এর মাধ্যমে যারা যেতে চান, এটা তাদের জন্য দারুণ সুযোগ।

সর্বোচ্চ সংখ্যক কর্মী প্রেরণকারীর জন্য উপহার হিসেবে গাড়ি দেওয়ার ঘোষণা দেন ইহাব আবদুল্লাহ।

জব ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) ছাড়াও অভিবাসন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

তিন দিন ব্যাপী চলা জব ফেয়ারে বিভিন্ন ব্যাংক, ইন্সুরেন্স কোম্পানী, মেডিকেল সেন্টার ও বিদেশগামীদের জন্য রয়েছে লিগ্যাল সেল। এছাড়া অভিবাসীকর্মীদের কল্যানে কিছু সংস্থাও এতে অংশ গ্রহণ করেছে।

মন্তব্য

Beta version