-->
শিরোনাম

সাড়ে তিনটার দিকে ঠিক হতে পারে গ্রামীণের নেটওয়ার্ক

নিজস্ব প্রতিবেদক
সাড়ে তিনটার দিকে ঠিক হতে পারে গ্রামীণের নেটওয়ার্ক

গ্রামীণফোনের নেটওয়ার্ক বেলা সাড়ে তিনটার দিকে ঠিক হতে পারে। এমনটাই জানিয়েছেন গ্রামীণফোনের এক কর্মকর্তা।

 

গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার বেলা দেড়টার দিকে একটি সংবাদ মাধ্যমকে বলেছেন নেটওয়ার্ক ঠিক হতে আরো অন্তত দুই ঘন্টা লাগতে পারে। 

 

খায়রুল বাশার বলেন, ‘ফাইবার অপটিকস কেবল বিচ্ছিন্ন হয়ে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে। দল সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বিষয়টিকে ‘

 

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে এই অপারেটরের নেটওয়ার্কে ভয়েস ও ইন্টারনেট ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন। ব্যবহারকারীদের কেউ কারো সঙ্গে মোবাইলে যোগাযোগ করতে পারছেন। ভোগান্তিতে পড়েছেন তারা। ভোগান্তিতে পড়ার অভিযোগ জানিয়ে ব্যবহারকারীদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন।

 

এক ব্যবহারকারী বলেন, আমি জরুরী একটি বিষয়ে আলাপ করার জন্য একজনকে কল দেই। কিন্তু তার নাম্বারে কল যায় না। বার বার চেষ্টা করি কিন্তু কল করতে পারিনি। পরে দেখি ফেসবুকে অনেকে স্ট্যাটাস দিয়েছেন তারাও কাউকে কল দিতে পারছেন না।

 

পার্থ চক্রবর্ত্তী নামের এক ফেসবুক ব্যবহারকারী তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন- গ্রামীনের সিমে নেটওয়ার্ক নেই। বাংলা লিংকের একটি নাম্বার দিয়ে তিনি জরুরী প্রয়োজনে সেই নাম্বারে কল করার অনুরোধ জানিয়েছেন।

 

আশা নামের একজন বলেন, মায়ের কাছে বাড়িতে কল করতে গিয়ে দেখি কল যাচ্ছে না। এরপর বোনকে কল দেই । তার নাম্বারেও কল যায় না। পরে দুলাইভাইয়ের নাম্বারে কল দেই। তার নাম্বারেও কল যায় না। তখন বেশ চিন্তায় পড়ে যাই। পরে ফেসবুকে দেখি ওয়ালে ওয়ালে স্ট্যাটাস, গ্রামীণে সিম থেকে কেউ কল করতে পারছেন না।

 

এর আগে নেটওয়ার্ক বিপর্যয়ের বিষয়টি তাদের ভেরিফায়েড ফেসবুক পেজেও জানিয়েছে গ্রামীণ ফোন। সেখানে বলা হয়েছে, ‘ফাইবার অপটিক কেবল বিচ্ছিন্ন হওয়ার কারণে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে।’

 

 

গ্রামীণ ফোনের নেটওয়ার্ক বিপর্যয়ের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও আলোচনা চলছে। অনেকেই ফেসবুকে পোস্ট দিয়ে বিপর্যয়ের কারণ জানতে চাইছেন।

 

একটি সূত্র জানিয়েছে-সিরাজগঞ্জের দুইটি জায়গা এবং টাঙ্গাইলের একটি জায়গায় সড়ক উন্নয়নের কাজের সময় বুলডোজারে গ্রামীণফোনের ফাইবার অপটিকস কেবল বিচ্ছিন্ন হয়ে যায়। এতে এ সমস্যা দেখা দিয়েছে।

 

রশিকতা করে নাজিয়া খানম কনা নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন- গ্রামীণফোনের নেটওয়ার্ক ঝামেলায় কোথাও কল যাচ্ছে না। এ থেকে অবশ্য একটা শিক্ষা পেলাম যে এক অপারেটরে যুক্ত থাকলেই বিপদ। বিকল্প অপারেটরের সাথে সম্পর্ক না রাখলে এভাবেই আমার মত অসহায় হতে হবে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version