-->
শিরোনাম

বৌদ্ধ পরিবারের জমি দখলমুক্ত করে পানি চলাচলের কাজে চেয়ারম্যানের বাধা, এলাকায় উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক
বৌদ্ধ পরিবারের জমি দখলমুক্ত করে পানি চলাচলের কাজে চেয়ারম্যানের বাধা, এলাকায় উত্তেজনা

দীর্ঘদিন যাবত চন্দনাইশ উপজেলার ফতেনগর গ্রামের মৃত দীপঙ্কর বড়ুয়ার বাড়ি সংলগ্ন জমিতে অবৈধ দখলকারীদের উচ্ছেদ করতে গেলে এলাকার চেয়ারম্যান আমিনুল ইসলাম রোকনের নেতৃত্বে কতিপয় দুষ্কৃতীকারি বাধা দেন।  এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

 

জানা যায়, দীপঙ্কর বড়ুয়ার পূত্রদয় নিপুণ বড়ুয়া ও সৌমেন বড়ুয়া এলাকার বৌদ্ধ সমাজের প্রায় শতাধিক পরিবারের জলাবদ্ধতা ও পানি নিষ্কাশনের সুবিধার জন্য তাদের জমির উপর দিয়ে বছর খানেক আগে একটি খাল খনন করে দেন। কিন্তু খালের মুখ বরাবর প্রায় দুই শতক জায়গা এলাকার কতিপয় দুষ্কৃতিকারী দখল করে রাখে এবং বড় অংকের চাঁদা দাবি করে আসছিল। সম্প্রতি এলাকার গরু চোর সিন্ডিকেটের নির্বিঘ্নে চলাচলের এই একটিমাত্র পথ বন্ধ করে স্থানীয় বাসিন্ধারা খালের পানি চলাচলের বেদখল জায়গা মুক্ত করতে গেলে দুষ্কৃতীকারীরা বাধা দেন। এতে এলাকায় শান্তিভঙ্গের আশঙ্কা সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, চন্দনাইশ এর কৃতিপুরুষ, বরেণ্য আইনজীবী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এডভোকেট বদিউল আলমের পরিবারের পক্ষ থেকে ইতোপূর্বে তাদের নিজস্ব জমির উপর দিয়ে প্রায় এক কিলোমিটার খাল খনন করে দিয়ে বৌদ্ধ ও মুসলিম জনগোষ্ঠীর দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনের ব্যবস্থা করে দেন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version