-->
শিরোনাম

জীবন-মৃত্যুর সঙ্গে লড়ছেন খালেদা জিয়া: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
জীবন-মৃত্যুর সঙ্গে লড়ছেন খালেদা জিয়া: ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

তিনি বলেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। গতকাল (সোমবার) রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত পদযাত্রাপূর্বক সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বিদ্যুৎ খাতে দুর্নীতি, লোডশেডিং ও দ্রব্যমূলের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এ কর্মসূচির আয়োজন করে বিএনপি।

 

পদযাত্রাপূর্বক সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহব্বায়ক আবদুস সালাম। এতে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহব্বায়ক মোশারফ হোসেন খোকন, তানভীর আহমেদ রবিন, ইউনূস মৃধা, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন প্রমুখ। সংক্ষিপ্ত সমাবেশ শেষে শুরু হয়েছে পদযাত্রা। রাজধানীর গোপীবাগ থেকে শুরু হয়ে ধোলাইপাড় গিয়ে শেষ হবে এ পদযাত্রা।

 

এদিকে হাসপাতালে নেয়ার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করানো হয়েছে। তারপর সোমবার রাতেই তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। বাকি পরীক্ষা-নিরীক্ষা শেষে পরবর্তী চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

 

দুপুর পৌনে ১টায় খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চাইলে এসব কথা বলেন তার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার। তিনি বলেন, কিছুক্ষণ আগে আমি হাসপাতাল থেকে বাসায় এসেছি।

 

ম্যাডামের অবস্থা মোটামুটি স্থিতিশীল আছে। আব্দুস সাত্তার বলেন, সোমবার রাতে হাসপাতালে ভর্তির পর ম্যাডামকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। গতকাল রাতে কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে। আজ বাকি পরীক্ষাগুলো করানো হবে। পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বসে সিদ্ধান্ত নেবেন কীভাবে ওনার পরবর্তী চিকিৎসা হবে।

 

জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে বরাবরের মতো তার গৃহকর্মী ফাতেমাসহ দুই ব্যক্তিগত কর্মকর্তা আছেন।

 

সোমবার রাতেই বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা তাকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছেন। চিকিৎসকদের সিদ্ধান্তে তাকে রাতেই হাসপাতালে ভর্তি করা হয়।

 

ডা. জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা চলছে এখন। তার জন্য মেডিকেল বোর্ড বসেছে। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো দেখার পর পরবর্তী করণীয় ঠিক হবে।

 

জাহিদ হোসেন জানান, খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল আছে। চিকিৎসকেরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

 

সর্বশেষ গত ২৯ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া।

 

ভোরের আকাশ/নি

মন্তব্য

Beta version