-->
শিরোনাম

জীবনের অনিশ্চয়তার দাঁড়প্রান্তে কবি শ্বেতা শতাব্দী

নিজস্ব প্রতিবেদক
জীবনের অনিশ্চয়তার দাঁড়প্রান্তে কবি শ্বেতা শতাব্দী

বাংলাদেশের একজন তরুণ কবি শ্বেতা শতাব্দী এষ। প্রতিভাময়ী এই কবি জন্ম থেকেই বিটা থ্যালাসেমিয়া মেজর রোগে আক্রান্ত; এ রোগ তার জীবনকে অবর্ণনীয় যন্ত্রণা ও অনিশ্চয়তার উপান্তে দাঁড় করিয়েছে।

চন্দ্রমল্লিকা নামে কোনো ফুল আমি চিনি না!কে যেন সেদিন বলছিলো শেফালি,সন্ধ্যামালতী আর ধুতুরার কথা;যেসব ফুলের নামে রাখা আছে জীবনের মানে!তাদের রঙের কথা, তাদের ঘ্রাণের কথা জানবো কীভাবে!এখানে রাতের বুকে কেবলই হারিয়ে যায়প্রিয় হাস্নাহেনা।

কবিতাটি শ্বেতা শতাব্দী এষের। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে জীবনসংগ্রামী কবি যখন চাকরির সন্ধানে ছুটছেন, তখন লিভার ক্যান্সার তার পথের আলো নিভিয়ে দিতে প্রতাপী হয়ে উঠেছে। তাকে দিল্লির মেদান্ত হসপিটালে রেডিও থেরাপি নিতে হয়েছে। এখন ট্রান্স আর্টেরিয়াল রেডিও এম্বো‌লাইজেশন (TARE) থেরাপি নিয়ে লিভার ট্রান্সপ্লান্ট ব্যতীত কোনো উপায় নেই।

শ্বেতাকে বাঁচাতে প্রায় ৮০ লাখ টাকা প্রয়োজন। সবাই চেষ্টা করলে অতি স্বল্প সময়ে টাকার ব্যবস্থা নিশ্চিত করে তার স্বপ্নকে সজীব রাখতে পারি। সম্পদশালী, দয়ালু ব্যক্তি কিংবা সহমর্মী সংগঠন এগিয়ে আসতে পারেন।

তরুণ এই কবিকে বাঁচাতে সাহায্য-সহযোগিতা করতে সংবেদনশীল সক্ষম লোকদের অনুরোধ জানিয়েছেন শ্বেতার বোন মন্দিরা এষ।

শতাব্দী এষ অ্যাকাউন্ট নম্বর : 4439 60101 9033, সোনালী ব্যাংক পিএলসি ব্রাঞ্চ : বেগম রোকেয়া সরণি, পশ্চিম মনিপুর, ঢাকা, বাংলাদেশ। ব্রাঞ্চ কোড : 067সুইফট কোড : BSONBDDH রাউটিং নম্বর : 200260679পেপ্যাল : Paypal.me/AlokanandaBই-মেইল : [email protected]

মন্দিরা এষ (বোনের বিকাশ) নম্বর : +8801921006627ছবি ভৌমিক (মায়ের বিকাশ ও নগদ) নম্বর : +৮৮০১৯৩১৫৫১৮৬৫

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version