-->
শিরোনাম

দৈনিক ভোরের আকাশ এর নির্বাহী সম্পাদক আল ইসলাম কায়েদ এর আকস্মিক মৃত্যু

সুপ্তি রায়
দৈনিক ভোরের আকাশ এর নির্বাহী সম্পাদক আল ইসলাম কায়েদ এর আকস্মিক মৃত্যু
দৈনিক ভোরের আকাশ এর নির্বাহী সম্পাদক আল ইসলাম কায়েদ

দৈনিক ভোরের আকাশ এর বর্তমান নির্বাহী সম্পাদক আল ইসলাম কায়েদ আর নেই। ইন্না-লিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। তিনি দৈনিক ভোরের আকাশের মফস্বল সম্পাদক দায়িত্ব পালনকালে পরবর্তীতে তিনি নির্বাহী সম্পাদকের দায়িত্বপ্রাপ্ত হন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মুগদা জেনারেল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন৷

দৈনিক ভোরের আকাশ’কে বিষয়টি নিশ্চিত করেন আল ইসলাম কায়েদ এর স্ত্রী এবং কন্যা।

পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার মাগরিবের আযানের সময় তিনি বাসায় পৌঁছান। তখনই তার নাক থেকে রক্ত দেখতে পান তার কন্যা; তৎক্ষনাত একটানা ১০ থেকে ১৫ মিনিট প্রচন্ড রকমের রক্তবমিও করতে থাকেন তিনি। দ্রুত তাকে ইসলামী ব্যাংক হাসপাতাল, কাকরাইল নেওয়া হলে সেখানকার কতর্ব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য মুগদা জেনারেল হাসপাতালে রেফার করেন। পরবর্তীতে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে নিলে আনুমানিক সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাত ১১টা ৩০ মিনিটে যানাজা শেষে আল ইসলাম কায়েদ এর মরদেহ তার নিজ বাড়ি বরিশালের ভোলার চরফ্যাশনে উদ্দেশ্যে নেওয়া হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, পুত্র, কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

১৯৮৬ এর এসএসসি ব্যাচের পরীক্ষার্থী এবং বরিশালের ভোলার চরফ্যাশনে জন্মগ্রহণ করা সাংবাদিক আল ইসলাম কায়েদ এর আকস্মিক মৃত্যুতে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন, দৈনিক ভোরের আকাশ পত্রিকার ব্যবস্থাপনা পরিচালক, প্রকাশক, সম্পাদক, সাংবাদিক ও সহকর্মীরা।

ভোলা প্রতিনিধি: আজ শুক্রবার আল ইসলাম কায়েদের মরদেহ ঢাকা থেকে আসার পর ভোলা জেলার সদর উপজেলার আল্লার দান জামে মসজিদ ৮নং ওয়ার্ড মধ্য আলগীতে বাদ জুম্মা নামাজ শেষে দ্বিতীয় যানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহ নেওয়া হয় চরফ্যাশন উপজেলার নিজ গ্রামে। চরফ্যাশন পৌর সভার ৪ নং ওয়ার্ড কলেজ পাড়া কাসেম মালাওনার বাড়ির দরজায় পারিবারিক কবরস্থানে আসরের নামাজের পরে দাফন সম্পন্ন হয়েছে।

সিলেট ব্যুরো: দৈনিক ভোরের আকাশ এর নির্বাহী সম্পাদক আল ইসলাম কায়েদ এর আকস্মিক মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সিলেট ব্যুরোর সাংবাদিকবৃন্দ। আজ শুক্রবার সিলেট ব্যুরো প্রধান খালেদ আহমদ উসমানী এক লিখিত শোক বার্তায় উল্লেখ করেন, আল ইসলাম কায়েদ ছিলেন একজন সৎ ও নিষ্টাবান সাংবাদিক। মফস্বল এর সংবাদ কর্মীদের কাছে তিনি ছিলেন অনুকরণীয় একজন ব্যক্তি। আল ইসলাম কায়েদ এর মৃত্যুতে সাংবাদিকতা অঙ্গনে যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। তাঁর মৃত্যুতে সিলেট ব্যুরোর সাংবাদিকবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

গাইবান্ধা প্রতিনিধি: দৈনিক ভোরের আকাশ পত্রিকার নির্বাহী সম্পাদক আল ইসলাম কায়েদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় গাইবান্ধায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বাদ আছর গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় মধ্যমকুমেদপুর শাহ্ জাফর সাদী (রহঃ) নূরানী হাফিজিয়া ক্বওমী মাদরাসা ও এতিমখানার ছাত্রদের সঙ্গে নিয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দৈনিক ভোরের আকাশের গাইবান্ধা জেলা প্রতিনিধি রিফাতুন্নবী রিফাতের সভাপতিত্বে দোয়া মাহফিল পরিচালনা করেন অত্র মাদরাসার খতিব ইমাম মো. সাদ্দাম হোসেন।

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version