-->
শিরোনাম

মারা গেলেন সাংবাদিক পীর হাবিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক
মারা গেলেন সাংবাদিক পীর হাবিবুর রহমান

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান আর নেই। শনিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অনলাইন পোর্টাল বাংলাদেশ প্রতিদিন এ তথ্য নিশ্চিত করেছে।

গত শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পীর হাবিবুর রহমান স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি।

তার মৃত্যুতে সাংবাদিকমহলে শোকের ছায়া নেমে এসেছে। বিশিষ্ট সাংবাদিকদের অনেকেই এ খবরে ল্যাব এইড হাসপাতালের দিকে ছুটে যাচ্ছেন। সেখানে পরিবার সদস্যদের সান্ত্বনা দিতে দেখা গেছে তাদের।

বিশিষ্ট সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক পীর হাবিবুর রহমান ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ শহরে জন্মগ্রহণ করেন। নব্বুই এর এরশাদবিরোধী আন্দোলনে ক্ষুরধার লেখনী দিয়ে পরিস্থিতি বিশ্লেষণ করে সাংবাদিক হিসেবে আলোচিত হন তিনি। ইত্তেফাক, বাংলাদেশ প্রতিদিন, অনলাইন পোর্টাল পূর্ব-পশ্চিমসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন তিনি।

দীর্ঘদিন ধরেই ক্যান্সারে আক্রান্ত ছিলেন পীর হাবিবুর রহমান। গত বছরের অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যান্সারমুক্ত হন ।

গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। এরপর বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর পরামর্শে তিনি ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন।

করোনামুক্ত হলেও কিডনি জটিলতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

মন্তব্য

Beta version