-->
শিরোনাম

ঢাকা ইউনিভার্সিটি এলএল.এম. ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের ‘জলতরঙ্গ’ নৌ ভ্রমণ-২০২২ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
ঢাকা ইউনিভার্সিটি এলএল.এম. ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের
‘জলতরঙ্গ’ নৌ ভ্রমণ-২০২২ সম্পন্ন

গত শুক্রবার ‘জলতরঙ্গ’-২০২২ নৌ ভ্রমণের আয়োজন করেছে ঢাকা ইউনিভার্সিটি এলএলএম ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন। ভোরের আকাশ, বেক্সিমকো এবং মোহাম্মদ নুরুন্নবী বুলবুলের সৌজন্যে এই নৌ ভ্রমণ উদযাপন হয়।

আয়োজিত নৌ ভ্রমণে ঢাকা ইউনিভার্সিটির আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবারবর্গ অংশ নেন। সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলা নৌ ভ্রমণে গণ্যমান্য ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

ঢাকা ইউনিভার্সিটি এলএল.এম. ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের (ডুলা) সভাপিত এডভোকেট এস এম মুনিরের সভাপতিত্বে অনুষ্ঠােন উপস্থিত ছিলেন সংগঠেনর সাধারণ সম্পাদক ব্যারিস্টার-এট-ল খান মোহাম্মদ শামিম আজিজ, সাংগঠনিক সম্পাদক, ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব, বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি মোহাম্মদ আব্দুল হাকিম, বিচারপতি মিফতাহ উদ্দীন চৌধুরী, বিচারপতি মহি উদ্দিন শামীম, বিচারপতি রিয়াজ উদ্দিন আহেম্মদ, বিচারপতি মোহাম্মদ আলী জিন্নাহ, ঢাকা কোর্টের স্পেশাল পিপি আবদুল্লাহ আবুসহ আরো অনেকে।

দীর্ঘ এই নৌ ভ্রমণে শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রাক্তন শিক্ষার্থীদের জন্য বালিশ খেলার আয়োজন করা হয়। খেলা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অনুসারে পুরস্কৃত করা হয়।

পাশপাশি বরেণ্য শিল্পীদের অতিথি করে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবার জন্য ছিলো ভিন্ন স্বাদের খাবার পরিবেশন।

এস এম মুনির বলেন, ‘ঢাকা ইউনিভার্সিটি এলএলএম ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন অনেক পুরাতন একটি সংগঠন। এই সংগঠন দেশের আইন বিভাগে শক্ত অবস্থান দখল করে আছে এবং ভবিষ্যতেও থাকবে। দেশের মানবাধিকার রক্ষায় ডুলা সঠিক ও সত্যের পথে কাজ করবে।

আজকের এই অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করতে পেরে সত্যিই আমরা আনন্দিত। পরবর্তীতে এ ধরনের অনুষ্ঠান আবারো আয়োজন করব।’

ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব বলেন, ‘আইন পেশায় থাকার কারণে অনেক সময়ই ভ্রমণের সুযোগ হয়ে ওঠে না। সমাজের বিভিন্ন স্তরের মানুষের আইনি সেবায় নিয়োজিত থাকতে হয় আমাদের।

তবে এই আয়োজনের মাধ্যমে আমাদের মনের খোরাক মিটে গেছে অনেকটাই। ভ্রমণের মাধ্যমে একে অপরের সঙ্গে ভ্রাতৃত্বের বন্ধন বজায় থাকবে এবং পরস্পরের সুসম্পর্ক স্থায়ী ও দৃঢ় হয়ে ওঠবে।’

ভবিষ্যতেও এ ধরনের অনুষ্ঠান আয়োজন করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

 

মন্তব্য

Beta version