-->
শিরোনাম

দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছে হেলদি হার্ট হ্যাপি লাইফ অরগানাইজেশান 

নিজস্ব প্রতিবেদক
দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছে হেলদি হার্ট হ্যাপি লাইফ অরগানাইজেশান 

২৪ জানুয়ারি বুধবার গাজীপুরের আড়ালিয়া উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য আনুষ্ঠানিকভাবে বৃত্তি প্রদানের ব্যবস্থা করে হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশন (হেলো)। আড়ালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব হুমায়ূন কবিরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.আব্দুল কাদের।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেলো’র প্রতিষ্ঠাতা এবং প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. মহসীন আহমদ। প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. আব্দুল কাদের বলেন, একটি সমৃদ্ধ দেশ এবং জাতি গড়ে তুলতে শিক্ষাক্ষেত্রে গুরুত্বারোপের কোনো বিকল্প নেই। শুধুমাত্র অর্থনৈতিক সীমাবদ্ধতার কারণে অনেক মেধাবী শিক্ষার্থীই তাদের কাঙ্ক্ষিত পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে পারে না। এই সমস্যা নিরসনে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংগঠনের অংশগ্রহণ আবশ্যক।

 

হেলো'র এই বৃত্তি প্রকল্প তেমনি একটি অনুকরণীয় এবং প্রশংসনীয় উদ্যোগ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ডা.মহসীন আহমদ বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই মানবতার জন্য দাতব্য, সচেতনতা ও গবেষণা এই শ্লোগানকে সামনে রেখে নিরন্তর কাজ করে যাচ্ছে হেলো। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে হেলো'র এই বৃত্তি প্রকল্প চালু আছে। আরো বৃহৎ পরিসরে এই প্রকল্পকে এগিয়ে নিয়ে যাবার পরিকল্পনা আমাদের রয়েছে।

 

অনুষ্ঠানে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের অনুদানের পাশাপাশি কুইজের আয়োজন করা হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

 

উল্লেখ্য, দেশব্যাপী দাতব্য কর্মকান্ডের স্বীকৃতিস্বরূপ হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশন ইতোমধ্যেই ওয়ার্ল্ড হার্ট ফেডারেশনের পূর্ণ সদস্যপদ লাভ করেছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version